35,000 টাকা বেতনে রাজ্যে গ্রুপ সি ও ডাটা এন্ট্রি অপারেটর কর্মী নিয়োগ | WB Group-C DEO Recruitment 2022

রাজ্যে সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। যেসকল চাকরি প্রার্থী দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে রয়েছেন কিংবা চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ এটি। এখানে বিভিন্ন প্রকার গ্রুপ সি পদে সঙ্গে ডাটা এন্ট্রি অপারেটর তথা DEO পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে তেমন কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Group-C Recruitment 2022

আবেদন পদ্ধতি:
সবার প্রথমে জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি সম্পর্কে। আবেদন করতে হবে অনলাইন এ ইমেইলের মাধ্যমে আবেদন জমা করে নিম্নলিখিত কয়েকটি ধাপের,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র তথা Application Form ডাউনলোড সংগ্রহ করে নিন।
2. সেক্ষেত্রে নিচে আবেদনপত্র ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম ভালো করে ফিলাপ তথা পূরণ করে ফেলুন।
4. এক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি ইত্যাদি তথ্য দেবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার ফর্মের মধ্যে। পাশাপশি নিজের যাবতীয় ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই ফর্মের সঙ্গে জুড়ে দেবেন।
6. এগুলি সবার শেষে ফটো কিংবা স্ক্যান করে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ইমেইল আইডি তে পাঠিয়ে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
এখানে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক পাশ এর সার্টিফিকেট সঙ্গে উচ্চ শিক্ষিত কোনো সার্টিফিকেট যদি থাকে
6. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
7. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
8. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
9. কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
10. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেইল আইডি
পদের নাম: 
পৌরসভা তথা মিউনিসিপ্যাল কর্পোরেশন এর এই নিয়োগে নানান গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) করা হচ্ছে। এদের মধ্যে বিশেষভাবে রয়েছে ডাটা এন্ট্রি অপারেটর তথা DEO, এবং বিভিন্ন প্রোজেক্ট অ্যাসোসিয়েট।
শিক্ষাগত যোগ্যতা:
বিশেষত ডাটা এন্ট্রি অপারেটর (DEO) পদে আবেদন জানাতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে বিশেষ জ্ঞান থাকতে হবে। অন্যদিকে অন্যান্য গ্রুপ সি পদে আবেদন জানাতে আরো কিছু উচ্চ যোগ্যতা থাকা দরকার। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা:
রাজ্যের এই চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আবেদন জানাতে গেলে বয়সের ক্ষেত্রে তেমন কোনো রকম বাঁধা সীমা নেই। সর্বোচ্চ 40 বছরের মধ্যে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন:
কর্মীদের মাসে এখানে উচ্চ হারে বেতন দেওয়া হবে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে অধিকাংশ গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
আগেই বলা হয়েছে যে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের বিশেষ কয়েকটি ধাপে এখানে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে,
1. সবার প্রথমে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নেওয়া হবে। 
2. সেক্ষেত্রে এই শর্ট লিস্টিং করা যাবে তাদের অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন তথা মাধ্যমিক থেকে শুরু করে ওপরের সকল শিক্ষাগত যোগ্যতার ওপর ভিত্তি করে। 
3. যাইহোক, প্রার্থীদের ভালো করে স্ক্রটিনি তথা শর্ট লিস্টিং করার পর তাদের সরাসরি ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। 
4. এখানে এই ইন্টারভিউয়ে মোট 100 নম্বর রাখা হয়েছে। জেনারেল ক্যাটাগরি প্রার্থীদের 40% এবং রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের জন্য 35% পাশ নম্বর ধরা হয়েছে। 
5. ইন্টারভিউ ক্ষেত্রে প্রার্থীদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
6. সবার শেষে প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে তাদের নম্বর প্রদান করে মেরিট লিস্ট তৈরি করে তার ভিত্তিতে করা হবে নিয়োগ।
আবেদনের সময়সীমা:
আগামী 14/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের আবেদন পদ্ধতি অনুসরণ করবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। এখানেই আবেদনপত্র (Application Form) এবং আবেদনপত্র পাঠানোর ইমেইল ঠিকানা পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে চান? তবে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment