35,000 টাকা বেতনে দ্বাদশ পাশে রাজ্য স্বাস্থ্য বিভাগে প্রচুর গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Health Recruitment 2023

নতুন বছরের শুরুতে রাজ্য সরকার সরকারি চাকরি প্রার্থীদের জন্য নিয়ে এলো বিশেষ বিশেষ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি। ইতিমধ্যে রাজ্যে স্বাস্থ্য বিভাগ তথা স্বাস্থ্য পরিবার কল্যাণ সমিতির তরফে বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। যাইহোক, আজ আমরা রাজ্যের স্বাস্থ্য বিভাগের সেরকমই এক নিয়োগ নিয়ে আলোচনা করছি। নিয়োগের বিশেষ বিশেষত্ব হচ্ছে, এখানে একই সঙ্গে নানান ধরনের এবং অসংখ্য শূন্যপদে গ্রুপ সি কর্মী সহ অন্যান্য কর্মী নিয়োগ করা হবে। ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ বিভিন্ন যোগ্যতায় করতে পারবেন আবেদন। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Health Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর তত্ত্বাবধানে রাজ্যে স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ (WB Health Recruitment 2023) করা হবে। সেক্ষেত্রে জেলা লেভেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নেওয়া হচ্ছে কর্মী।
একই সঙ্গে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে বিভিন্ন গ্রুপ সি লেভেলের পদে সঙ্গে অন্যান্য নানান পদ সম্পর্কে নিচে আরো বিস্তারিত আলোচনা করা হয়েছে।
পদের নাম – ল্যাবরেটরি টেকনিশিয়ান
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাস। বিজ্ঞান বিভাগে পাশ করার পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিপ্লোমা করা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারীর ন্যুনতম বয়স 19 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – অফথালমিক অ্যাসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ। সেক্ষেত্রে বিজ্ঞান শাখার প্রার্থীদের সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে কোর্স করা প্রার্থীদের বিশেষ প্রেফারেন্স দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স 18 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – ব্লক এপিডেমিওলজিস্ট
শিক্ষাগত যোগ্যতা: লাইফ সাইন্স এর ওপর এমএসসি কিংবা এপিডেমিওলজি এর ওপর কোর্স করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার এমএস অফিস এর কাজ জানতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – ব্লক পাবলিক হেল্থ ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: লাইফ সাইন্স এর ওপর বিএসসি সঙ্গে পদ সম্পর্কিত যোগ্যতা থাকা দরকার। এক্ষেত্রেও কম্পিউটার এমএস এর কাজ জানা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
যাইহোক, এছাড়াও আরো নানান ধরনের পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন এবং অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে অনলাইন রেজিষ্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করবেন। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
সবার শেষে যাবতীয় কিছু ডকুমেন্ট আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করুন। আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: আগামী 01 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সঙ্গে আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment