35,000 টাকা বেতনে তথ্য প্রযুক্তি বিভাগে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ | Govt Recruitment 2022

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত সুখবর। বছরের শেষের দিকে এবং নতুন বছরের শুরুতে চাকরি প্রার্থীদের জন্য বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনারা যারা অনেক পড়াশোনা করার পর ভালো একটি চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এই খবরটি। তথ্য প্রযুক্তি বিভাগে এবার প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো। আপনিও চাইলে খুব সহজেই এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন। মাসিক সুউচ্চ বেতনের এই দুর্দান্ত নিয়োগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি এবং করে ফেলুন আবেদন।

Govt Job Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় বিভাগের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগে নেওয়া হবে কর্মী।
পদের নাম ও শূন্যপদ: এখানে একই সঙ্গে 3 ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যথা, সফটওয়্যার ডেভলপার, আইটিআই ইলেকট্রিশিয়ান এবং এবং ইঞ্জিনিয়ার। সফটওয়্যার ডেভলপার পদে 250 টি শূন্যপদ, আইটিআই ইলেকট্রিশিয়ান পদে 04 টি শূন্যপদ এবং ইঞ্জিনিয়ার পদে 22 টি শূন্যপদ রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: সফটওয়্যার ডেভলপার পদের ক্ষেত্রে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে কম্পিউটার কিংবা আইটি সেক্টরে 60% নম্বর পেয়ে B.E. কিংবা B.Tech করে থাকতে হবে। 
আইটিআই ইলেকট্রিশিয়ান পদের ক্ষেত্রে ইলেকট্রিশিয়ান এর ওপর আইটিআই করে থাকতে হবে। অন্যদিকে, ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক পাশ করে থাকতে হবে। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন
প্রার্থীর বয়সসীমা: সরাসরি বয়সসীমা সম্পর্কে কিছু বলা হয়নি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে। সেক্ষেত্রে প্রাপ্ত বয়স্ক তথা 18 বছরের ঊর্ধ্বে বয়স হলেই আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে প্রদান করা হচ্ছে। সফটওয়্যার ডেভলপার পদের ক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে। ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে মাসিক বেতন 35,000/- টাকা এবং ইলেকট্রিশিয়ান পদের ক্ষেত্রে মাসিক বেতন 24,000/- থেকে 30,000/- টাকার মধ্যে থাকবে।
আবেদন পদ্ধতি: অনলাইনের আবেদন জানাতে পারবেন। নিচে দেওয়া ধাপগুলি সেক্ষেত্রে অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
3. সেক্ষেত্রে পদের নাম, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন আবেদনের ক্ষেত্রে।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: এখানে আবেদনের ক্ষেত্রে যাবতীয় কিছু ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের অ্যাকাডেমিক তথা শিক্ষাগত যোগ্যতার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কোনো ডিপ্লোমা এবং ডিগ্রি ইত্যাদির ওপর প্রার্থীদের নম্বর প্রদান করে প্রথমে শর্ট লিস্টিং করা হবে।
শর্ট লিস্টেড প্রার্থীদের ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। তারপর প্রার্থীরা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য। সবার শেষে সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে প্রার্থীদের নম্বর প্রদান করে মেরিট লিস্ট তৈরি করে করা হবে নিয়োগ।
আবেদনের সময়সীমা: আগামী 03 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হলো। ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে আগামী 02/01/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন এবং ইলেকট্রিশিয়ান পদের ক্ষেত্রে 26/12/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে।
OFFICIAL NOTIFICATION লিংকে যাওয়ার পর যে পেজ খুলবে সেখানে ওপরে বাঁদিকে তিনটি দাগ থাকবে সেখানে ক্লিক করুন। তারপর হোম অপশন এর নিচে নোটিফিকেশন অপশন এ ক্লিক করুন এবং তিনটি পদের জন্য আলাদা করে অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হয়েছে, ডাউনলোড করে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment