33,000 টাকা বেতনে রাজ্যে জেলা আধিকরণিক অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি | WB Govt Jobs 2023

পশ্চিমবঙ্গে জেলা লেভেলে জারি হলো নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে জেলা আধিকরণিক অফিসে নেওয়া হবে কর্মী। আপনারা যারা পড়াশোনা করে উচ্চ শিক্ষা গ্রহণ করেছেন এবং ভালো কোনো একটি চাকরির সন্ধান করছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। দিনের পর দিন রাজ্যে বেকার সমস্যা বেড়ে চলেছে হুহু করে। এর মধ্যে রাজ্যে এবং বিভিন্ন জেলা জুড়ে ছোটো বড়ো নিয়োগের হয়েই চলেছে। যাইহোক এই নিয়োগের ক্ষেত্রে খুব সহজেই আবেদনপত্র জমা করে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। মাসিক সুউচ্চ বেতনের এই দুর্দান্ত চাকরি হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হলো।

WB Govt Jobs 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে জেলা আধিকরণিক তথা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট ও কালেক্টর অফিসের তরফে কর্মী নেওয়া হবে।
পদের নাম – অফিস-ইন-চার্জ
শিক্ষাগত যোগ্যতা: সোশ্যাল ওয়ার্ক/ সোসিওলজি/ সাইকোলজি এরকম সংশ্লিষ্ট যেকোনো একটি ক্ষেত্রে মাস্টার্স করে থাকতে হবে।
কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। এর পাশাপাশি আপনাকে কম্পিউটার এর কাজে দক্ষ হতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদন জানাতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 27 বছর। এবং সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে এখানে। কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 33,100/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। নিম্নে দেওয়া লিংকে গিয়ে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বের করে নিন। নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে ফর্মটি পূরণ করে ফেলুন। 
এরপর এটিতে নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করে দিন ফর্মে। যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এর সঙ্গে যুক্ত করুন।সবার একটি খামের ভেতর ভরে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে। 
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. নিজের বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
কর্মী নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীরা সবার প্রথমে ডাক পাবেন লিখিত পরীক্ষার জন্য। এখানে মোট 60 নম্বর ধার্য করা হয়েছে। এরপর তাদের ডেকে নেওয়া হবে যথাক্রমে কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউয়ের জন্য।
এই দুটির প্রতিটি ক্ষেত্রে 20 নম্বর করে রাখা হয়েছে। অর্থাৎ, সব মিলিয়ে 100 এর মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 24/04/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, সেটি ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment