30000 বেতনে রাজ্যজুড়ে একই সঙ্গে বিভিন্ন গ্রুপ-সি কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে সরাসরি আবেদনে চাকরি | Group-C Recruitment 2022

বড়ো নিয়োগের সুখবর রাজ্যের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য। এবার এক স্বনামধন্য সরকারি সংস্থা কর্তৃক নিয়োগ হতে চলছে অসংখ্য গ্রুপ সি কর্মী (Group C Recruitment 2022)। আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন কিংবা অনেক পড়াশোনা করে চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় ভুগছেন, তবে একদম সঠিক স্থানে এসেছেন। কেন্দ্র সরকারের তত্ত্বাবধানে পরিচালিত এই সংস্থা কর্তৃত্ব আয়োজিত গ্রুপ সি কর্মী নিয়োগের চাকরিতে আবেদন করতে পারবেন যেকেউ। সারা দেশের পাশাপাশি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ আবেদন করতে পারবেন। খুব সহজেই আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আবেদন করা যাবে এখানে। দিনের পর দিন দেশ তথা রাজ্যের চাকরি ক্ষেত্রে যেহারে প্রতিযোগিতা বেড়ে চলেছে, তাই এমন দুর্দান্ত চাকরির সুযোগ হাতছাড়া না করতে এখনই বিস্তারিত জেনে আবেদন করে নিন।

Group C Recruitment 2022

পদের নাম:
মূলত গ্রুপ সি (Group C) কর্মী নিয়োগ করা হচ্ছে এই নিয়োগের মধ্য দিয়ে। সেক্ষেত্রে একই সঙ্গে বেশ কয়েক ধরনের গ্রুপ সি পদে বেশ কয়টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
এই চাকরিতে আবেদন করতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। উচ্চ শিক্ষিত অর্থাৎ স্নাতক পাশ করা প্রার্থীরাও সমানভাবে যোগ্য এখানে আবেদন করার জন্য।
বয়সসীমা:
সরকারি এই গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) এ আবেদন করতে চাইলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং 27 বছরের মধ্যে যেকেউ আবেদনের জন্য যোগ্য। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST দের 5 বছরের এবং OBC দের বয়সে 3 বছরের ছাড় রয়েছে।
কীভাবে আবেদন করবেন?
অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে খুব সহজেই এখানে আবেদন করতে পারবেন। 
1. সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে।
2. আবেদনপত্র ডাউনলোড করার লিঙ্ক নিচে দেওয়া হলো, এই লিঙ্ক থেকে ফর্মটি একটি সাদা A4 সাইজের পেপারে ডাউনলোড করে নেবেন।
3. এরপর সেই আবেদনপত্র তথা Application Form টিকে নিজের যাবতীয় সবরকম তথ্য দিয়ে ভালো করে পূরণ করে নিতে হবে।
4. নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা আরো ইত্যাদি নানান তথ্য দিয়ে খুব ভালো করে পূরণ করুন আবেদনপত্রটি।
5. আবেদনপত্র তে ভালো করে নিজের একটি সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি প্রদান করবেন। 
6. আপনাকে এই নিয়োগ সম্পর্কিত সব রকম তথ্য এবং আপডেট এই মোবাইল নম্বর এবং ইমেল এর মাধ্যমে পাঠানো হবে।
7. আবেদনপত্র পূরণ করা হয়ে গেলে নিজের কিছু যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট গুলি ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করে দেন।
8. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসাবে
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. স্নাতক পাশের সার্টিফিকেট
5. নিজের ভোটার কিংবা আঁধার কার্ড
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
মাসিক বেতন:
গ্রুপ সি কর্মীদের নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হচ্ছে। মূলত 7th CPC এর Pay Level অনুযায়ী তারা পাবেন লেভেল 2 এবং লেভেল 4 এর বেতন, যেটি হবে বিভিন্ন পদ অনুযায়ী ভিন্ন। যাইহোক, একজন কর্মীর মাসিক গড় বেতন হবে প্রায় 30000/- টাকা।
নিয়োগ প্রক্রিয়া:
লিখিত পরীক্ষা সম্পর্কে নিয়োগকারী সংস্থা থেকে সরাসরি এখনও কিছু বলা হয়নি। তবে যদি লিখিত পরীক্ষা নেওয়া হয় তবে প্রার্থীদের প্রথমে ডাকা হবে সেই লিখিত পরীক্ষার জন্য। এখানে যারা পাশ করবেন তারা পরবর্তী ধাপ তথা ইন্টারভিউয়ের জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে লিখিত পরীক্ষা না নেওয়া হলে প্রার্থীদের আবেদনপত্র গুলি জমা পড়ার পর সেগুলি ডাইরেক্ট শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এরপর প্রার্থীদের সার্বিকভাবে নম্বর দেওয়া হবে বিভিন্ন ধাপে তাদের পারফরম্যান্স দেখে। এই প্রাপ্ত নম্বর এর ভিত্তিতে গড়ে উঠবে মেরিট লিস্ট। সবার শেষে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য ডাক পাবেন তারা। এবং জারি হবে নিয়োগের প্যানেল। তার পরেই প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করা হবে।
আবেদনের সময়সীমা:
আবেদন করতে করবেন আগামী 16/05/2022 তারিখের মধ্যে।
এ গ্রুপ সি নিয়োগ তথা আবেদনের সম্পর্কে আরো বিস্তারিত খুঁটিনাটি জানার থাকলে নিচে নিয়োগের অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হচ্ছে, সেখান থেকে নোটিফিকেশন দেখতে পারেন। সঙ্গে নিয়োগের আবেদন পত্রের লিংক দেওয়া হচ্ছে, সেখান থেকে আবেদনপত্র টি ডাউনলোড করে চাকরির জন্য এখনি আবেদন করে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment