30000 টাকা বেতনে 650 শূন্যপদে পশ্চিমবঙ্গের পোস্ট অফিস ব্যাংকে কর্মী নিয়োগ | India Post Payments Bank Recruitment 2022

এক বিরাট সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। ভারতীয় ডাক (India Post) এর পক্ষ থেকে সারা দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও পোস্ট অফিসে ইতিমধ্যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে, এমনকি আবেদন শুরু হয়ে গিয়েছে রাজ্যের পোস্ট অফিসে কর্মী নিয়োগের জন্য। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের পোস্ট অফিস নিয়োগ (WB Post Office Recruitment 2022) এর পক্ষ থেকে রাজ্যে পোস্ট অফিস গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পায়। এবার দের রাজ্যের পোস্ট অফিসে কর্মী নিয়োগের এক নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্যে এইবার বিভিন্ন পোস্ট অফিস ব্যাংকে নেওয়া হবে প্রচুর কর্মী। আপনি যদি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং চাকরি না পেয়ে বেকার সমস্যায় ভুগছেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ পশ্চিমবঙ্গের পোস্ট অফিস ব্যাংকে চাকরি পাওয়ার। তাই আর দেরি না করে এখনি জেনে নিন বিস্তারিত খুঁটিনাটি।

India Post Payments Bank Recruitment 2022

রাজ্যে ইতিমধ্যে ভারতীয় ডাক এর পক্ষ থেকে 2000 এর কাছাকাছি তথা 1963 শূন্যপদে গ্রামীণ ডাক সেবক তথা GDS অর্থাৎ গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের জন্য আবেদন চলছে। রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে নিয়োগ করা হবে এই কর্মী। তবে এবার রাজ্যের পোস্ট অফিস ব্যাংক গুলিতে এই নতুন পদে কর্মী নেওয়া হবে যেটি GDS এর থেকে উচ্চ পদের পোস্ট এবং এখানে উচ্চ হারে মাসিক বেতন দেওয়া হবে কর্মীদের।
পদের নাম:
পোস্ট অফিস এক্সিকিউটিভ তথা কার্যনির্বাহী পদে কর্মী নিয়োগ করা হবে।
নিয়োগ স্থান:
রাজ্যের নানান পোস্ট অফিসের পেমেন্ট ব্যাংকে এই কর্মী নিয়োগ করা হবে।
শূন্যপদের সংখ্যা:
বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও ভারতীয় ডাক নিয়োগ (India Post Recruitment 2022) এর পক্ষ থেকে সর্বমোট 650 টি শূন্যপদে এই পোস্ট অফিসের এক্সিকিউটিভ পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

আবেদন প্রক্রিয়া:
অনলাইনের মাধ্যমে খুব সহজেই আপনি পশ্চিমবঙ্গের পোস্ট অফিস নিয়োগ (WB Post Office Recruitment 2022) এর জন্য আবেদন জানাতে পারবেন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নির্দিষ্ট আবেদনের লিংকে ক্লিক করতে হবে।
2. সেখানে আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। নিজের নাম, মোবাইল নম্বর, ইমেল আইডি, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং ঠিকানা ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে নিন
3. এরপর আপনার মোবাইল নম্বর এবং ইমেল আইডি তে একটি রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড প্রদান করা হবে। 
4. পরবর্তী ধাপে আপনাকে এগুলি তথ্য দিয়ে লগইন করতে হবে। এবং আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে।
5. এখানে আপনাকে সমার একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে। 
6. সব কিছু সেভ করার পর আপনাকে আবেদনের জন্য ফি জমা করতে হবে। অনলাইনের মাধ্যমে এই ফি খুব সহজেই জমা করতে পারবেন। এক্ষেত্রে ক্রেডিট কার্ড কিংবা ডেবিট কার্ড অথবা ইন্টারনেট ব্যাংকিং এর সাহায্যে এই ফি জমা করে ফেলুন।

7. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আপনার আবেদন সম্পন্ন করুন এবং আবেদন শেষে প্রিন্ট আউট করে আবেদনের কাগজটি সঙ্গে রাখবেন।

মাসিক বেতন:
এই পোস্ট অফিসের ব্যাংক কর্মীদের মাসে 30,000/- টাকা করে বেতন দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে ন্যুনতম স্নাতক করে থাকতে হবে। সঙ্গে ইন্ডিয়া পোস্ট এ কাজ করার অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা:
আপনি যদি ভারতীয় ডাক এর পোস্ট ব্যাংক এর নিয়োগ (India Post Payments Bank Recruitment 2022) এর অধীনস্থ এই পশ্চিমবঙ্গের পোস্ট অফিস এর চাকরিতে আবেদন জানাতে চান তবে আপনার ন্যুনতম বয়স হতে হবে 20 বছর এবং সর্বোচ্চ 35 বছর বয়সের চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
নিয়োগ প্রক্রিয়া:
আবেদিন জমা পড়ার পর প্রার্থীদের ডাকা হবে প্রথমে লিখিত পরীক্ষার জন্য। এখানে যারা উত্তীর্ণ হবেন তাদের ইন্টারভিউতে ডাকা হবে। শেষে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর প্রাপ্ত নম্বর যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এই লিস্ট দেখেই প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা: 

পশ্চিমবঙ্গের এই পোস্ট অফিসের ব্যাংকের চাকরিতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 20/05/2022 তারিখের মধ্যে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হলো, সেটি ডাউনলোড করে আরো বিস্তারিত জেনে নিতে পারেন। সঙ্গে আবেদনের ডাইরেক্ট লিঙ্ক প্রদান করা হয়েছে, সেখানে গিয়ে আপনি নিজেই অনলাইনের মাধ্যমে করে নিতে পারবেন।
অফিসিয়াল নোটিফিকেশন (OFFICIAL NOTIFICATION): CLICK HERE

অনলাইন আবেদন (APPLY ONLINE): CLICK HERE

MORE GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment