30,000 টাকা বেতনে রাজ্যে বন্দরে কর্মী নিয়োগ, যেকোনো জেলা থেকে আবেদন | WB Govt Recruitment 2022

দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? কিংবা বেকার সমস্যায় ভুগছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে বন্দরে নেওয়া হবে কর্মী। আপনি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হওয়ার পাশাপাশি চাকরির জন্য প্রস্তুতি নিতে থাকলে এটি একটি সুবর্ণ সুযোগ আপনার জন্য। এখানে মূলত গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন জানাতে পারবেন এখানে। সঙ্গে মাসে উচ্চ হারে বেতন পাবেন কর্মীরা। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Jobs 2022
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: রাজ্যের এক বন্দর তথা কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর তথা পোর্ট এর তরফ থেকে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এর মধ্য দিয়ে গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে বিশেষ করে এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনাকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের জন্য বয়সে তেমন কোনো বাঁধা সীমা নেই। প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমা ধরা হয়েছে 35 বছর। সেক্ষেত্রে এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন জানাতে পারেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 30,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: রাজ্যের বন্দরের এই নিয়োগের চাকরিতে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন।
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. নিচে এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্মের ডাইরেক্ট লিঙ্ক দেওয়া থাকবে, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নেবেন।
3. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে খুব ভালো করে যত্ন সহকারে পূরণ করে ফেলুন এই আবেদনপত্রটি।
4. নিজের নাম থেকে শুরু করে অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে সঙ্গে একটি সিগনেচার করে দিন এই ফর্মের মধ্যে।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. বৈধ এবং সক্রিয় একটি মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
8. সরকারি আইডি কার্ড হিসাবে ভোটার কার্ড কিংবা প্যান কার্ড কিংবা পাসপোর্ট কিংবা ড্রাইভিং লাইসেন্স ইত্যাদির যেকোনো একটি

কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে প্রফেসিয়েন্সি টেস্ট এর জন্য। তারপর প্রার্থীরা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য।
সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে যোগ্য প্রার্থীদের বেছে কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 31/12/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
আবেদন পাঠানোর ঠিকানা: আবেদন পাঠানোর ঠিকানা নিচে দেওয়া হলো। সেক্ষেত্রে খামের ওপর লিখবেন – Application for the post of Executive Assistant এবং সেই খাম পাঠিয়ে দিন নিম্নলিখিত ঠিকানায়। ঠিকানা – Dy. Secretary -I, SMP, Kolkata, 15, Strand Road, Kolkata – 700001
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment