3000 শূন্যপদে পশ্চিমবঙ্গ রেলে কর্মী নিয়োগ। অষ্টম, মাধ্যমিক যেকোনো পাশে আবেদন | Railway Recruitment West Bengal 2022

সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। আপনি যদি ন্যুনতম অষ্টম কিংবা মাধ্যমিক পাশ করে কোনো সরকারি চাকরি করতে চান কিংবা ভারতীয় রেলের নিয়োগ (Indian Railway Recruitment 2022) এ অংশগ্রহণ করতে ইচ্ছুক, তবে এই দুর্দান্ত চাকরির সুযোগটি হাতছাড়া করবেন না। ভারতীয় রেলের পক্ষ পশ্চিমবঙ্গ রাজ্যে বিরাট সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হতে চলেছে রেলকর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন, পুরুষ কিংবা মহিলা নির্বিশেষে যেকেউ এখানে অনায়াসে রেলের চাকরির জন্য আবেদন করতে পারবেন।

Indian Railway Recruitment 2022 West Bengal

পদের নাম:
রেলের এই নিয়োগে অসংখ্য গ্রুপ ডি পদে কর্মী।নিয়োগ করা হবে। বেশ কিছু গ্রুপ সি পদও রয়েছে কর্মী নিয়োগ হবে। প্রাথমিকভাবে শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে কর্মীদের।
শূন্যপদ:
মোটামুটি প্রায় 3000 এর মতো শূন্যপদে বিভিন্ন প্রকার গ্রুপ ডি পদে রেল কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: 
রেলের এই চাকরিতে (Railway Job 2022) আবেদন করতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। বেশ কিছু পদের ক্ষেত্রে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ করে থাকলেই চলবে। আপনি উচ্চ শিক্ষিত তথা উচ্চ মাধ্যমিক পাশ কিংবা স্নাতক পাশ করে থাকলেও এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:
অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের (Apply Online) লিংকে ক্লিক করবেন, এর লিংক নিচে দিয়ে দেওয়া হবে। সেখানে আপনার নাম নিজের নাম, মোবাইল নম্বর ও বৈধ একটি ইমেল আইডি দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। নিজের পদের নাম সিলেক্ট করতে বলবে আগে যার জন্য আবেদন করতে চান। সিলেক্ট করে কিছু নির্দেশাবলী অনুসরণ করে অনলাইন ফর্মটি ভালো করে পূরণ করবেন নিজের সকল প্রকার তথ্য দিয়ে। এরপর কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে বললে সেগুলো আপলোড করে দিন। সবার শেষে আবেদন ফি জমা করে সাবমিট করে দিন।
নিয়োগ প্রক্রিয়া:
কোনো প্রকার লিখিত পরীক্ষা এর কথা উল্লেখ নেই অফিসিয়াল নোটিফিকেশন এ। অর্থাৎ আবেদনকারীদের আবেদনপত্র জমা হওয়ার পর তাদের নম্বরের ভিত্তিতে শর্ট লিস্টিং করে তাদের একটি ইন্টারভিউ কিংবা ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য ডেকে সঙ্গে সঙ্গে সরাসরি নিয়োগ দেওয়া হবে। মূলত মাধ্যমিক ও অন্যান্য কোনো কর্ম যোগ্যতা যাচাই করেই মেরিট লিস্ট তৈরি করা হবে।
আবেদন ফি:
রেলের নিয়োগে আবেদন করতে আপনাকে 100 টাকা দিতে হবে আবেদন ফি বাবদ। SC/ST/PWD/Women প্রার্থীদের কোনো রকম ফি দিতে হবে না।
আবেদনের সময়সীমা:
অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 10/05/2022 তারিখের মধ্যে।
বিস্তারিত আরও খুঁটিনাটি জানতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট ও আবেদনের লিংক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরির নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে এখনি যুক্ত হন।

Leave a comment