29,200 টাকা বেতনে রাজ্যজুড়ে Group-C, D কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | Govt Jobs 2022

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এবার একই সঙ্গে গ্রুপ সি এবং ডি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে ন্যুনতম মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় আপনি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রাজ্যজুড়ে বিভিন্ন জেলা প্রান্ত থেকে অনায়াসে এখানে আবেদন জানাতে পারবেন। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Group-C Recruitment 2022
পদের নাম: সরকারি এই চাকরির নিয়োগ (Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। গ্রুপ সি লেভেলে কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022), গ্রুপ ডি লেভেলে কর্মী নিয়োগ (Govt Group-D Recruitment 2022) এবং সুপারভাইজার পদে কর্মী নিয়োগ করা হচ্ছে এর মধ্যে দিয়ে। প্রতিটি পদ সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিতে পারেন।
শিক্ষাগত যোগ্যতা: ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে চাকরির নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে উচ্চমাধ্যমিক কিংবা স্নাতক ডিগ্রি পাস করে থাকলে আরো উচু লেভেলের পদের জন্য আবেদন করা যাবে।
কীভাবে আবেদন জানাবেন?
অফলাইনের মাধ্যমে খুব সহজেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের অফিসিয়াল আবেদনপত্র সংগ্রহ করতে হবে।
2. আবেদনপত্র (Application Form) এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি খুব ভালো করে পূরণ করে ফেলুন।
4. নিজের নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি সকল তথ্য দেবেন।
5. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করবেন ফর্মে। পাশাপাশি নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই ফর্মের সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
প্রার্থীর বয়সসীমা: এখানে এই নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। এবং সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড়, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং PWBD প্রার্থীদের বয়সে 10 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে কর্মীদের। পদ অনুযায়ী ভিন্ন থাকছে এই বেতন। সেক্ষেত্রে সর্বোচ্চ পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 29,200/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদনের সময়সীমা: আগামী 30 সেপ্টেম্বর, 2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে উপরের আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে এখানেই নিয়োগের আবেদনপত্র (Application Form) এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment