26000 টাকা বেতনে পশ্চিমবঙ্গের সরকারি ক্ষেত্রে সরাসরি গ্রুপ-সি নিয়োগ | WB Govt Office Group-C Recruitment 2022

আপনি কি অনেক পড়াশোনা করার পর সরকারি চাকরি খুঁজছেন? তবে একদম সঠিক স্থানে এসেছেন। রাজ্যের সরকারি দপ্তরে নিয়োগ হতে চলেছে বেশ কিছু কর্মী। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এখনো সরাসরি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সব থেকে বড় কথা হলো, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে তাদের ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে একেবারে সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে। দিনের পর দিন রাজ্যে দুর্বার গতিতে বেড়ে চলেছে বেকার সমস্যা। তারপর সরকারি চাকরি এখন ডুমুরের ফুল। ঠিক এ মুহূর্তে এমন এক দুর্দান্ত চাকরির সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন আবেদনের বিস্তারিত খুঁটিনাটি এবং করে ফেলুন চাকরির জন্য আবেদন।

WB Group-C Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?
মূলত অনলাইনের মাধ্যমে নিম্নলিখিত কয়েকটি ধাপের মধ্য দিয়ে খুব সহজেই আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
1. সবার প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিস্ট্রেশন করার লিংকে ক্লিক করুন। নিচে অবশ্য লিঙ্ক দেওয়া হয়েছে।
2. তারপর নিজের গুরুত্বপূর্ণ কিছু যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। 
3. এক্ষেত্রে নিজের নাম, জেন্ডার, জন্মতারিখ, কাস্ট ক্যাটাগরি, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করতে হবে।
4. এরপর সেভ বাটনে ক্লিক করুন। আপনাকে আপনার মোবাইল নম্বর ও ইমেল এর মাধ্যমে একটি Application ID পাঠানো হবে।
5. এরপর এই Application ID এবং নিজের জন্ম তারিখ (Date of Birth) দিয়ে লগইন করে নিন।
6. এখানে যে নতুন পেজ খুলবে সেটি নিজের যাবতীয় আরো কিছু তথ্য যেমন, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা ইত্যাদি তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন।
7. তারপর আপনাকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করতে বলবে, সেগুলি আপলোড করে দিন এক এক করে।
8. সবার শেষে সাবমিট বাটনে প্রেস করুন এবং আপনার আবেদনের কাজ সম্পন্ন হবে। আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) তে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া চলাকালীন যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. স্নাতক এবং অন্যান্য শিক্ষাগত যোগ্যতা এর সার্টিফিকেট 
5. নিজের ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড বাসিন্দার প্রমাণপত্র হিসেবে
6. প্যান কার্ড কিংবা রেশন কার্ড যদি থাকে
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8.নিজের অন্য কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
রাজ্যের এই গ্রুপ সি কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) এর ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হবে না, প্রার্থীদের সরাসরি নিয়োগ প্রদান করা হবে।
1. সেক্ষেত্রে প্রার্থীদের আবেদন জমা পড়ার পর সবার প্রথমে তাদের শিক্ষাগত যোগ্যতার ওপর তথা অ্যাকাডেমিক মার্কস এর ওপর নম্বর দেওয়া হবে।
2. মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ওপর রয়েছে নম্বর। এক্ষেত্রে যাদের অ্যাকাডেমিক মার্কস ভালো তারা নিয়োগে তত বেশি এগিয়ে থাকবে।
3. এই প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের শর্ট লিস্টিং করে নেওয়া হবে এবং তাদের ডাকা হবে পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য।
4. ইন্টারভিউয়ে প্রার্থীদের বিভিন্ন প্রশ্ন করণের মধ্যে দিয়ে খুব ভালো করে যাচাই করে নেওয়া হবে এবং দেখে নেওয়া হবে তাদের পার্সোনালিটি।
5. তারপর প্রার্থীদের সাধারণ কম্পিউটার জ্ঞান যাচাই করে নেওয়া হবেহবে এবং পারফরম্যান্স অনুযায়ী দেওয়া হবে নম্বর।
6. এরপর প্রার্থীদের প্রাপ্ত নম্বর এর ভিত্তিতে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা তৈরি করা হবে। মেধা তালিকা তে থাকা প্রার্থীদের ডেকে নেওয়া হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য।
7. সবার শেষে একটি নিয়োগের প্যানেল প্রস্তুত করে নেওয়া হবে। এবং প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
মাসিক বেতন:
রাজ্যের সরকারি ক্ষেত্রে নিযুক্ত এই গ্রুপ সি কর্মীদের মাসে 26,000/- টাকা করে বেতন দেওয়া হবে নিয়োগের সঙ্গে সঙ্গে। এর পাশাপশি তারা নানান সরকারি সুযোগ সুবিধা পাবেন। 
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি রাজ্যের এই দুর্দান্ত সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ আবেদন জানাতে চান তবে আপনাকে অবশ্যই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করে থাকতেই হবে। সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর পাশ প্রার্থীদের এক্সট্রা প্রেফারেন্স দেওয়া হবে। আপনাদের সাধারণ কম্পিউটার জ্ঞান থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
আপনার বয়স 40 বছরের নিচে থাকলেই আপনি নির্দ্বিধায় এখানে আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে। SC/ST/OBC প্রার্থীদের 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের 3 বছরের ছাড় দেওয়া হবে।
পদের নাম:
রাজ্যের সরকারি ক্ষেত্রে মূলত একাউন্টস দপ্তরে গ্রুপ সি কর্মী তথা কার্যনির্বাহী সহায়ক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে বিস্তারিত জেনে নিতে পারবেন আরো। সঙ্গে চাকরিতে আবেদনের লিঙ্ক প্রদান করা হচ্ছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment