25,500 বেতনে কেন্দ্র সরকারের তরফে UDC ক্লার্ক, স্টেনোগ্রাফার, গ্রুপ সি কর্মী নিয়োগ | Govt Recruitment 2022

আপনারা যারা দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করে ভালো কোনো চাকরি সন্ধান করছেন তাদের জন্য একটি দুর্দান্ত নিয়োগের সুখবর। কেন্দ্র সরকারের তত্ত্বাবধানে এবার কর্মী নিয়োগ হতে চলেছে। একই সঙ্গে বিভিন্ন ধরনের গ্রুপ সি কর্মী নিয়োগ তথা উচ্চ লেভেলের ক্লার্ক, স্টেনোগ্রাফার ইত্যাদি আরো বিভিন্ন পদে নেওয়া হবে কর্মী। যেকোনো রাজ্য তথা জেলার যেকোনো প্রান্ত থেকে আবেদন করা যাবে এখানে। নিচে আরো বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হয়েছে, আমাদের সঙ্গে থাকুন জেনে নিতে।

UDC Recruitment 2022

নিয়োগকারী সংস্থা: প্রথমত কেন্দ্র সরকার তথা ভারত সরকার এর তত্ত্বাবধানে নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে। এর মধ্য দিয়ে ডিপার্টমেন্ট অফ স্পেস তথা ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ISRO) এর তরফ থেকে কর্মী নেওয়া হবে।
পদের নাম: মূলত বিভিন্ন গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022) করা হবে। সেক্ষেত্রে রয়েছে যেমন, 
আপার ডিভিশন ক্লার্ক (UDC)

স্টেনোগ্রাফার

অ্যাসিস্ট্যান্ট তথা সহায়ক

জুনিয়র পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে 60% নম্বর সহ স্নাতক পাশের পাশাপাশি বিভিন্ন পদ সম্পর্কিত কিছু যোগ্যতা তথা অভিজ্ঞতা থাকা দরকার যা অফিসিয়াল নোটিফিকেশনে দেখে নিতে পারেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগের আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমা 28 বছর। রিজার্ভ ক্যাটাগরি যেমন SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: পে লেভেল 4 অনুযায়ী বেতন দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 25,500/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন সবার প্রথমে।
1. অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে যাবেন। নিচে ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
3. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি রাখুন সবার প্রথমে।
4. তারপর নিজের নাম থেকে শুরু করে অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ও অন্যান্য যাবতীয় ডকুমেন্ট আপলোড করতে বললে একে একে আপলোড করুন।
6. সবার শেষে আবেদন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদন ফি: 100/- টাকা করে জমা করতে হবে আবেদন ফি বাবদ। মহিলা প্রার্থী /SC/ST/PWD প্রার্থীদের কোনো রকম আবেদন ফি জমা করতে হবে না।
আবেদনের সময়সীমা: আগামী 09 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন, আবেদনের লিঙ্ক দেওয়া হলো।


OFFICIAL NOTIFICATION/ APPLY ONLINE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment