24590 টাকা বেতনে ইন্ডিয়ান ব্যাংকে উচ্চমাধ্যমিক পাশে ক্লার্কের চাকরি, পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ | Indian Bank Clerk Recruitment 2022

খুব বড় সুখবর সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি পড়াশোনা করার পর সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন এবং বেকার সমস্যায় ভুগছেন, তবে নিয়োগের খবরটি শুধু আপনার জন্য। রাজ্য তথা সমগ্র দেশের এক অন্যতম স্বনামধন্য ব্যাংক অর্থাৎ ইন্ডিয়ান ব্যাংক (পূর্বে এলাহাবাদ ব্যাংক নামে পরিচিত ছিল) এর তরফ থেকে গ্রুপ সি ক্লার্ক পদে নিয়োগ (Group C Clerk Recruitment 2022) এর বিজ্ঞপ্তি জারি হলো। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন এখানে এই ব্যাংকের সরকারি জন্য আবেদন করতে পারবেন। রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকেউ যোগ্য এখানে আবেদন করার জন্য। এবং সব থেকে বড় বিষয় হলো, Indian Bank এর এই নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না, অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে কর্মী পদে নিয়োগ করা হবে।

Indian Bank Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
মূলত ইন্ডিয়ান ব্যাংক নিয়োগ (Indian Bank Recruitment 2022) এর মাধ্যমে এই নিয়োগ সম্পন্ন করা হচ্ছে।
পদের নাম:
ইন্ডিয়ান ব্যাংক এর নিয়োগের মাধ্যমে অসংখ্য ক্লার্ক (Clerk) পদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এই Indian Bank এর চাকরিতে চাকরির জন্য আবেদন জানাতে চান, তবে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
ইন্ডিয়ান ব্যাংক ক্লার্ক নিয়োগ (Indian Bank Clerk Recruitment 2022) এর ক্ষেত্রে আবেদন জানাতে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 26 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের 3 বছরের ছাড় দেওয়া হচ্ছে।
বেতনক্রম: 
প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করার পর মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। এখানে কর্মী পদে নিয়োগের পর প্রার্থীদের সর্বোচ্চ এভারেজ বেতন 24590 টাকা।
আবেদন প্রক্রিয়া:
অনলাইনের মাধ্যমে অতি সহেজেই আপনি আবেদন জানতে পারেন ইন্ডিয়ান ব্যাংক নিয়োগ (Indian Bank Recruitment 2022) এর ক্ষেত্রে। আবেদনের জন্য আপনার অবশ্যই একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি থাকতে হবে।
সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিয়োগের আবেদনের নির্দিষ্ট লিংকে ক্লিক করতে হবে। নিজের কিছু প্রাথমিক তথ্য এবং মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এখানে আপনাকে একটি রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হবে যেটি দিয়ে লগইন এর পেজ এ গিয়ে লগইন করবেন। সেখানে একটি নতুন পেজ খুলবে যেটিকে নিজের সকল প্রকার যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। তারপর আপনার কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসাবে
2. উচ্চ মাধ্যমিক এর মার্কশিট
3. উচ্চমাধ্যমিক এর সার্টিফিকেট
4. ভোটার কিংবা আঁধার কার্ড
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
8. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগ প্রক্রিয়া:
ইন্ডিয়ান ব্যাংক এর চাকরিতে ক্লার্ক নিয়োগ এর ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রথমে প্রার্থীদের আবেদন জমা পড়ার পর শর্ট লিস্টিং এর মাধ্যমে প্রার্থী বেছে তাদের ডেকে স্ক্রিনিং করা হবে। এরপর প্রার্থীদের ডকুমেন্ট দেখে ট্রায়াল টেস্ট করে তাদের ওভারঅল একটি নম্বর দেওয়া হবে মোট 100 নম্বরের মধ্যে। এর ভিত্তিতে তৈরি হবে মেরিট লিস্ট। শেষে নিয়োগের প্যানেল জারি করে প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, যেখান থেকে নিয়োগ ও আবেদনের সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারেন। 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment