22700 টাকা বেতনে 8th-10th পাশে রাজ্যে ক্লার্ক, Group-D কর্মী নিয়োগ | WB Govt Jobs 2022

রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এ মুহূর্তে সবচেয়ে বড় নিয়োগের সুখবর। রাজ্যে সরকারি ক্ষেত্রে নেওয়া হবে কর্মী। এখানে একই সঙ্গে গ্রুপ ডি এবং ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে দীর্ঘ দিন যাবৎ চাকরির খোঁজে থেকে থাকলে এটি আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, আপনি এখানে ন্যুনতম অষ্টম কিংবা মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নিচে শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, মাসিক বেতন, আবেদন পদ্ধতি ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Govt Recruitment 2022

পদের নাম:
পশ্চিমবঙ্গের সরকারি এই চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে এখানে বিভিন্ন প্রকার পদে নেওয়া হচ্ছে কর্মী। বিশেষ করে গ্রুপ সি ক্লার্ক পদে কর্মী নিয়োগ (WB Group-C Clerk Recruitment 2022) এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ (WB Group-D Recruitment 2022) করা হবে এর মাধ্যমে।
কীভাবে আবেদন করবেন?
অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে খুব সহজেই আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে।
2. আবেদনপত্র তথা Application Form ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, সেটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করবেন।
4. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. সঙ্গে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. অষ্টম শ্রেণী পাশের মার্কশিট
4. কিংবা মাধ্যমিক পাশের মার্কশিট এবং সার্টিফিকেট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি গ্রুপ ডি পদের জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। অন্যদিকে, গ্রুপ সি পদের জন্য আবেদন জানাতে চাইলে আপনাকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন:
কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। গ্রুপ সি কর্মীদের মাসে 22,700/- টাকা থেকে 58,500/- টাকা দেওয়া হবে। অন্যদিকে, গ্রুপ ডি কর্মীদের মাসে 17,000/- টাকা থেকে 43,600/- টাকা দেওয়া হবে।
আবেদনের সময়সীমা:
আগামী 5 সেপ্টেম্বর, 2022 তারিখের মধ্যে আবেদন জমা করতে পারবেন। সেক্ষেত্রে নিজে গিয়ে কিংবা পোস্ট অফিসের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র পাঠানোর ঠিকানা উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE 


APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment