20,700 শূন্যপদে রেল ডিপার্টমেন্টে নতুন গ্রুপ ডি কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | Railway Group-D Recruitment 2023

সকল চাকরি প্রার্থীদের জন্য এই মুহূর্তে রয়েছে এক সুবিশাল নিয়োগের সুখবর। এবার রেল বিভাগের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। আপনারা যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সুদীর্ঘ দিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন, তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। ভারতীয় রেলের তরফে আয়োজিত এই নিয়োগ প্রক্রিয়ায় একই সঙ্গে 20 হাজারেরও বেশি শূন্যপদে নেওয়া হবে কর্মী। তবে আর দেরি কীসের? আসুন শীঘ্রই জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

Railway Group-D Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: ভারতীয় রেল (Indian Railways) এর তত্ত্বাবধানে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে RRB তথা Railway Recruitment Board এর তরফে নিয়োগ প্রক্রিয়া আয়োজিত হচ্ছে।
পদের নাম: রেল বিভাগের এই নিয়োগ (Railway Recruitment 2023) এর মধ্য দিয়ে মূলত গ্রুপ ডি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
মোট শূন্যপদ: প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে রেল তথা RRB এর এই গ্রুপ ডি নিয়োগ (RRB Group-D Recruitment 2023) এর ক্ষেত্রে। আপাতত সব মিলিয়ে 20,719 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা: খুবই সামান্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এখানে চাকরির জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 33 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে কর্মীদের। সেক্ষেত্রে নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বোচ্চ 27,400/- টাকা অব্দি হবে।
কীভাবে আবেদন করবেন: অনলাইনের মাধ্যমে খুবই সহজে আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
এক্ষেত্রে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে। সঙ্গে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আরো কিছু ডকুমেন্ট আপলোড করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
উল্লেখ্য, এখনও পর্যন্ত নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হয়নি। খুবই শীঘ্রই নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হবে ভারতীয় রেলের তরফ থেকে যেখানে অনলাইন আবেদন এর লিঙ্ক প্রদান করা হবে।
OFFICIAL WEBSITE: CLICK HERE
ভবিষ্যতে যদি এই চাকরির আপডেট সবার আগে পেতে চান তবে আজ থেকেই ফলো করুন আমাদের এই ওয়েবসাইট। সঙ্গে আপনি যদি একজন নিয়মিত চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং অন্যান্য আরো বিভিন্ন ধরনের চাকরি ও নিয়োগের আপডেট সবার আগে পেতে চান তবে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE

Leave a comment