20000 টাকা বেতনে পশ্চিমবঙ্গে গ্রূপ-সি পদে সরাসরি কর্মী নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি | Group C Recruitment 2022 West Bengal

পশ্চিমবঙ্গে উচ্চবেতনে গ্রূপ-সি (Group-C) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। আপনি কি বেকার সমস্যায় জর্জরিত কিংবা অনেক পড়াশোনা করার পর সরকারি চাকরির খোঁজ করছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এক ক্ষেত্রে ডেটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) তথা Group C পদে কর্মী নিয়োগ করা হবে। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। পুরুষ কিংবা মহিলা যেকেউ এই চাকরিতে আবেদনের যোগ্য। নিচে বিস্তারিত দেওয়া হলো দেখে নিতে পারেন।



data entry jobs in west bengal 2022






নিয়োগকারী সংস্থা: কলকাতা স্কুল অফ ট্রপিকাল মেডিসিন (Calcutta School of Tropical Medicine) এর তত্ত্বাবধানে ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (National Centre for Disease Control) তথা NCDC তে কর্মী নিয়োগ করা হবে।


পদের নাম: NCDC এর পক্ষ থেকে মূলত গ্রূপ-সি (Group-C) পদে কর্মী নিয়োগ করা হবে। প্রধানত যে পদে কর্মী নিয়োগ করা হবে তার নাম হলো- ডেটা এন্ট্রি অপারেটর / Data Entry Operator (DEO)।



শিক্ষাগত যোগ্যতা: DEO পদে আবেদন করতে আবেদনকারীকে যেকোনো এক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (Graduation) পাস করে থাকতে হবে।


কম্পিউটার যোগ্যতা: Computer Application এ এক বছরের Diploma কোর্স করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটারের কাজ সম্পর্কে প্রার্থীর বিশেষ জ্ঞান থাকতে হবে।


বয়সসীমা: DEO পদে আবেদন করতে চাইলে আবেদনকারীর ন্যূনতম বয়স হতে হবে 21 বছর এবং সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।


বেতনক্রম: মাসে 20000 টাকা বেতন দেওয়া হবে।


নিয়োগ প্রক্রিয়া: DEO পদে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা সংঘটিত হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের (Walk In Interview) এর মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগপত্র প্রদান করা হবে।


আবেদন প্রক্রিয়া: কয়েকটি ধাপ অনুসরণ করে অতি সহজেই এই DEO তথা Data Entry Operator পদের জন্য আপনারা আবেদন করে নিতে পারবেন। যথা- 

1. সর্বপ্রথম আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট (Official Website) থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে যার লিংক নিচে দেওয়া হবে।

2. তারপর আবেদনপত্রটিকে আপনার যাবতীয় নানান তথ্যাদি দিয়ে পূরণ করতে হবে।

3. আপনার নাম, বাবার নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা ও মোবাইল নম্বর ইত্যাদি নানান তথ্য দিয়ে ভালো করে আবেদনপত্রটিকে পূরণ করুন।

4. তারপর আবেদনপত্রের সঙ্গে আপনাকে আপনার যাবতীয় নানান ডকুমেন্ট জুড়ে দিতে হবে যার লিস্ট নিচে দেওয়া আছে।

5. সবার শেষে আবেদনপত্র টিকে একটি খামের মধ্যে ভরে সেটিকে একটি নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে।


প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্ট দিতে হবে সেগুলি হলো- 

1. ভোটার / আধার/ রেশন কার্ড 

2. আপনার সব রকম শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট 

3. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড 

4. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

5. কর্মী অভিজ্ঞতার সার্টিফিকেট (যদি থাকে)

6. কম্পিউটার কোর্স এর সার্টিফিকেট ইত্যাদি 




আবেদনপত্র পাঠানোর ঠিকানা: যে ঠিকানায় আবেদনপত্রটি পাঠাতে হবে সেটি হলো- 

To The Director, School of Tropical Medicine, Kolkata, 108, C. R. Avenue, Kolkata- 700073


আবেদনের সময়সীমা: আবেদনপত্র পাঠাতে হবে আগামী 28/02/2022 তারিখের মধ্যে।



Official Notification: Click Here


Application Form: Click Here


Official Website: Click Here




Leave a comment