2,000 শূন্যপদে পশ্চিমবঙ্গে জেলায় জেলায় বন সহায়ক পদে নিয়োগ, যোগ্যতা অষ্টম পাশ | WB Bana Sahayak Recruitment 2023

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য এর থেকে ভালো কোনো নিয়োগের সুখবর আর কিছুই হতে পারে না ঠিক মুহূর্তে। এবার রাজ্যের জেলায় জেলায় বন সহায়ক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে রাজ্যের বিভিন্ন জেলায় নিয়োগ হবে কর্মী। অর্থাৎ, রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আপনি অনায়াসেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং ন্যুনতম অষ্টম পাশ যোগ্যতায় এখানে চাকরির জন্য আবেদন করা যাবে। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Bana Sahayak Recruitment
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে রাজ্যের 23 জেলাতেই হবে নিয়োগ।
পদের নাম: রাজ্যের এই নিয়োগের মধ্য দিয়ে মোট 23 জেলাতেই বন সহায়ক (Bana Sahayaks) পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ: অঢেল পরিমাণ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে এখানে। সেক্ষেত্রে সব মিলিয়ে 2,000 শূন্যপদে বন সহায়ক পদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম অষ্টম পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উচ্চ শিক্ষার অধিকারী হলেও আবেদন করতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: ন্যুনতম 18 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
মাসিক বেতন: মাসে মোটামুটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন 10,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. সেক্ষেত্রে নিচে ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেখান থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বের করে নিন।
3. নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন আবেদনপত্রটি। সেক্ষেত্রে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা, মোবাইল নম্বর ও ইমেল আইডি ইত্যাদি দিতে হবে। 
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে দিন। সঙ্গে একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
5. সবার শেষে যাবতীয় ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করে এগুলি সব খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র তথা ফটো আইডি প্রুফ হিসাবে বার্থ সার্টিফিকেট/ আধার কার্ড/ প্যান কার্ড
2. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড/ ভোটার কার্ড
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা: আগামী 27/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অ্যাপ্লিকেশন ফর্ম এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment