1800 শূন্যপদে 10th পাশে রাজ্যজুড়ে গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 19,900 টাকা | Govt Group-C Recruitment 2023

দীর্ঘদিন যাবৎ অনেক পড়াশোনা করছেন কিংবা সরকারি চাকরির প্রস্তুতি নেওয়ার পাশাপাশি চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? এবং ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যজুড়ে অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে গ্রুপ সি কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে মাসিক উচ্চ বেতন। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Group-C Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয় এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে দেশ জুড়ে বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও নেওয়া হচ্ছে কর্মী। রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হলেই চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
পদের নাম: সরকারি এই নিয়োগ (Govt Job Recruitment 2023) এর মধ্য দিয়ে মূলত গ্রুপ সি পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে প্রধান দু ধরনের গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। যথা, ট্রেডসম্যান মেট (Tradesman Mate) এবং ফায়ারম্যান (Fireman)।
মোট শূন্যপদ: একই সঙ্গে অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে সব মিলিয়ে 1800 এর পাশাপাশি তথা 1793 টি পদে নেওয়া হবে কর্মী। এর মধ্যে ট্রেডসম্যান মেট পদে রয়েছে 1249 টি শূন্যপদ এবং ফায়ারম্যান পদে রয়েছে মোট 544 টি শূন্যপদ।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম এবং শুধুমাত্র মাধ্যমিক পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উচ্চ শিক্ষিত রাও সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন আবেদন করার ক্ষেত্রে।
প্রার্থীর বয়সসীমা: প্রাপ্ত বয়স্ক হলেই আবেদন করা যাবে। সেক্ষেত্রে আপনার বয়স যদি 18 বছরের ঊর্ধ্বে হয় তাহলেই আপনি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: পদ অনুযায়ী বেতন ভিন্ন থাকছে। সেক্ষেত্রে ট্রেডসম্যান মেট পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 18,000/- টাকা এবং সর্বোচ্চ 55,900/- টাকা অব্দি হতে পারে। এবং ফায়ারম্যান পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 19,900/- টাকা এবং সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর, ইমেল আইডি ইত্যাদি তথ্য দেবেন।
4. ফটো, সিগনেচার, যাবতীয় বিভিন্ন ডকুমেন্ট আপলোড করতে বললে এক এক করে আপলোড করবেন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. নিজের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
আবেদনের সময়সীমা: নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার দিন থেকে শুরু করে আগামী 21 দিনের মধ্যে আবেদন জানাতে পারবেন। এখনো আবেদন চলছে, সেক্ষেত্রে শীঘ্রই করে নিন আবেদন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment