1700 শূন্যপদে রাজ্যজুড়ে গ্রুপ সি লেভেলে কর্মী নিয়োগ, বেতন 36000 টাকা | Govt Jobs 2022

এক সুবিশাল এবং দুর্দান্ত নিয়োগের সুখবর সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি কি দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন? কিংবা ভালো একটি চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এই নিয়োগে অসংখ্য শূন্যপদে মূলত গ্রুপ সি লেভেলে নেওয়া হচ্ছে কর্মী (Govt Group-C Recruitment 2022)। আপনি যেকোনো জেলা কিংবা প্রান্ত থেকে এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। তবে আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Group-C Recruitment 2022
কীভাবে আবেদন করবেন?
চাকরির এই নিয়োগ (Govt Job Recruitment 2022) এ আবেদন জানাতে পারবেন অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিজের দেওয়া ধাপগুলি অনুসরন করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. সবার প্রথমে নিজের যাবতীয় প্রাথমিক কিছু তথ্য দিয়ে ভালো করে One Time Registration করে নিতে হবে।
3. সেক্ষেত্রে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি অবশ্যই সঙ্গে রাখবেন।
4. অন্যান্য যাবতীয় নানান তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করবেন। সেক্ষেত্রে নিজের নামের পাশাপাশি অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য রাখবেন।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার ভালো করে আপলোড করে দেবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাজ সম্পন্ন হলে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যাবতীয় কিছু ডকুমেন্ট অবশ্যই প্রয়োজন। সেগুলি নিচে উল্লেখ করা হয়েছে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. শিক্ষাগত যোগ্যতা এর ডকুমেন্ট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 21 বছর। এবং সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে এখানে। পে লেভেল অনুযায়ী চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে 36,000/- টাকা থাকবে বেতন। আরো কিছু সংযুক্ত করার পর এই বেতন আরো বাড়বে।
মোট শূন্যপদ: গ্রুপ সি লেভেলের এই কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022) এ অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। সব মিলিয়ে মোটামুটি সাড়ে 1600 এর উপরে তথা 1700 এর কাছাকাছি শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: এই চাকরিতে (Govt Jobs 2022) আবেদন জানাতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো শাখায় এই স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই চলবে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: বিশেষ কয়েকটি ধাপের মধ্য দিয়ে এখানে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। এখানে উত্তীর্ণ হলে ডাক পাবেন পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য। সব শেষে মেরিট লিস্ট তৈরি করে কর্মীদের নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 12 অক্টোবর, 2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করে ভালো করে অনলাইনের মাধ্যমে আবেদন করে ফেলুন অতি শীঘ্রই।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন। সঙ্গে নিচে অনলাইন আবেদনের এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান। 
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment