16700 শূন্যপদে 25 প্রকার পদে 23 জেলায় বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ | Bandhan Bank Recruitment 2022 West Bengal

আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং চাকরির জন্য প্রস্তুতি নিয়ে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে ফের নানান জেলা থেকে নেওয়া হচ্ছে বন্ধন ব্যাংক (Bandhan Bank) কর্মী। রাজ্যের প্রতিটি জেলা থেকে এই নিয়োগ করার কথা চলছে। ইতিমধ্যেই বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ শুরু হয়েছে, ফের নতুন করে কর্মী নিয়োগ হবে। উল্লেখ্য, সারা দেশের পাশপাশি পশ্চিমবঙ্গ রাজ্যেও ব্যাপক সাড়া পেয়েছে বন্ধন ব্যাংক। মানুষের উন্নয়নের উদ্যেশ্যে তাদের কর্মমুখী করে তুলতেই মূলত মাঠে নেমেছিল বন্ধন ব্যাংক। আজ দেশের অন্যতম সেরা ব্যাংকের তকমা পাওয়ায় বেড়েছে বন্ধন ব্যাংক শাখার সংখ্যা, যেখানে নিয়োগ হতে চলেছে অঢেল কর্মী।

Bandhan Bank Recruitment 2022

পদের নাম (Bandhan Bank Job Post Name):
এবার বন্ধন ব্যাংক নিয়োগ (Bandhan Bank Recruitment 2022) নিম্নলিখিত বিভাগে করা হবে –
1.Administration
2.Agri Business
3. Analytics/BIU/Corporate Strategy
4.Banking Operations & Customer Services
5.Branch Banking
6.Compliance
7.Corporate Salary
8.Corporate Services
9.Digital Banking
10.Finance & Accounts
11.Housing Finance
13.Human Resources
14.IT
15.Legal/Vigilance
16.Marketing
17.Micro Banking
Others
18.Retail Assets
19.Risk
20.SME & MSME Banking
21.Trade Finance
22.Treasury
23.Wholesale Banking
24.Preferred Location
25.Audit
শিক্ষাগত যোগ্যতা (Bandhan Bank Job Educational Qualification):
রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে উচ্চমাধ্যমিক (12th) পাশ করা থাকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন।
বয়সসীমা (Bandhan Bank Job Age Limit):
আবেদনকারীর বয়স ন্যুনতম 20 বছর হতে হবে এই চাকরিতে আবেদন করতে গেলে। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
শূন্যপদ (Bandhan Bank Job Vacancy 2022):
আগেই বলা হয়েছে যে, দেশের পাশপাশি রাজ্যে বেড়েছে বন্ধন ব্যাংকে শাখার সংখ্যা। তাই প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ হবে এবার। বেশ কিছু দিন আগে সাড়ে 14 হাজার এর মতো শূন্যপদে নিয়োগের কথা চলছিল যা বাড়িয়ে 16700 পদে করা হয়েছে। অর্থাৎ আরও বাড়তি 2200 বেশি পদে কর্মী নেওয়া হবে রাজ্য জুড়ে। 
নিয়োগ স্থান (Bandhan Bank Job Location):
পূর্বের বিজ্ঞপ্তির মতোই রাজ্যের সব জেলায় প্রতিটি বন্ধন ব্যাংক এর শাখায় কর্মী নিয়োগ করা হবে। নিচে নিম্নলিখিত জেলা গুলি উল্লেখ করা হলো-
1. দার্জিলিং
2. আলিপুরদুয়ার
3. কালিম্পং 
4. জলপাইগুড়ি
5. উত্তর দিনাজপুর 
6. দক্ষিণ দিনাজপুর 
7. পুরুলিয়া
8. নদীয়া
9. মুর্শিদাবাদ
10. মেদিনীপুর
11. বর্ধমান
12. ঝাড়গ্রাম 
13. বীরভূম
14. বাঁকুড়া
15. কুচবিহার
16. হাওড়া
17. হুগলি
18. মালদা
19. কলকাতা
20. উত্তর 24 পরগনা
21. দক্ষিণ 24 পরগনা
আবেদন পদ্ধতি (Bandhan Bank Job Application Process):
বন্ধন ব্যাংক (Bandhan Bank) এর চাকরিতে আপনি সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করে আবেদন করতে পারেন। যদিও অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে, তবুও অফলাইনের মাধ্যমে আবেদন করলে সেটি বেশি কার্যকরী হবে এই নিয়োগের ক্ষেত্রে। আপনাকে সর্বপ্রথম নিজের হাতে ভালো করে একটি CV তথা Bio Data বানিয়ে নিতে হবে যেখানে নিজের সব রকম তথ্য থাকবে। এরপর একটি আবেদনপত্র (Application Form) বানিয়ে নিন। তারপর এই আবেদনপত্রের সঙ্গে নিজের সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট গুলো জুড়ে দেবেন। সঙ্গে নিজের যাবতীয় অন্যান্য ডকুমেন্ট গুকিও এখানে জুড়ে দিতে হবে। নিচে এর লিস্ট দেওয়া হবে। তারপর এগুলি সব পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়।
নিয়োগ প্রক্রিয়া (Bandhan Bank Selection Process):
বন্ধন ব্যাংক নিয়োগ (Bandhan Bank Recruitment) এর ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এখানে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রার্থীদের আবেদনপত্র জমা হওয়ার পর তাদের শর্ট লিস্টিং করে বাছাই করে নেওয়া হবে শিক্ষাগত যোগ্যতার ওপর ভিত্তি করে। এরপর ইন্টারভিউ (Walk-In-Interview) তে ডাকা হবে প্রার্থীদের। সেখানে কিছু প্রশ্ন করার পর তাদের যাচাই করে নেওয়া হবে। এবং এখন থেকে সিলেকশন করে প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী নানান পদে নিয়োগ করা হবে।
বেতনক্রম (Bandhan Bank Monthly Salary):
মাসে উচ্চ বেতন প্রদান করা হবে বন্ধন ব্যাংক কর্মীদের। তাদের প্রতি মাসে 25000 থেকে 28500 টাকা বেতন এবং সঙ্গে অন্যান্য সুযোগ সুবিধা দেওয়া হয়।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
আবেদনপত্র গুলি আপনাদের নিজ নিজ পার্শ্ববর্তী তথা এলাকার বন্ধন ব্যাংকের হেড অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে। সেখানে আপনারা ড্রপ বক্স এ আবেদনপত্র জমা করতে পারেন। আবেদন জমা হওয়ার পর কয়েকদিনের মধ্যেই আপনাদের মোবাইল নম্বর এ কল করে ডেকে নেওয়া হবে। এক্ষেত্রে আপনাদের অবশ্যই নিজের মোবাইল নম্বর ও ইমেল আইডি CV তথা আবেদনপত্র এ লিখে দেবেন।
OFFICIAL WEBSITE: CLICK HERE
নিয়োগের ব্যাপারে আরও বিস্তারিত খুঁটিনাটি জানতে নিচে দেওয়া আমাদের ফেসবুক পেজে ডাইরেক্ট যোগাযোগ করুন। এখন থেকে আপনাদের এই বন্ধন ব্যাঙ্ক নিয়োগ (Bandhan Bank Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে পূর্ণ সহযোগিতা প্রদান করা হবে। সঙ্গে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর লিংক দেওয়া রইলো, প্রতিনিয়ত নতুন আপডেট পেতে জয়েন হন এখনি।
FACEBOOK PAGE: JOIN HERE

TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment