1650 শূন্যপদে পশ্চিমবঙ্গ সরকারি দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে ফোন কলের মাধ্যমে আবেদন | WB Govt Job Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন, তবে নিয়োগের সুখবরটি শুধু আপনার জন্য। পশ্চিমবঙ্গের এক সরকারি বিভাগে অসংখ্য শূন্যপদে কর্মী নেওয়া হচ্ছে। রাজ্যের প্রতিটি জেলা ও শহরে এই কর্মী।নিয়োগ করা হবে। এখানে পুরুষ কিংবা মহিলা যেকেউ অনায়াসে আবেদন করতে পারবেন। সব থেকে বড় কথা এখানে আবেদনের জন্য কোনো রকম আবেদন করতে দিতে হবে না এবং খুব সহজেই ফোন কলের মাধ্যমে আবেদন করতে পারবেন। অর্থাৎ অন্যান্য সকল চাকরিতে আবেদন করতে গেলে যেমন অনলাইন কিংবা অফলাইনের মাধ্যমে আবেদন পত্র পূরণ করে আবেদন করতে হয়, সেই ঝামেলা এখানে পোহাতে হবে না।

Mamata Banerjee on WB Govt Job Recruitment 2022

পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে রাজ্যের কৃষি বিভাগের অধীনস্থ এই নিয়োগ হতে চলছে। প্রার্থীদের তিনটি ধাপের মধ্য দিয়ে নিয়োগ করে প্রশিক্ষণের মধ্য দিয়ে উপযুক্ত করে তুলে সরকারি নিয়োগপত্র প্রদান করা হবে। তাই আর বিলম্ব না করে এখনি নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি জেনে নিন।
কারা আবেদন করতে পারবেন?
সারা রাজ্যের যেকোনো জেলা থেকে যেকোনো বেকার যুবক যুবতী যারা পড়াশোনা করে চাকরির সন্ধান করছেন। কিংবা স্বনির্ভর গোষ্ঠীর সদস্য, কৃষক পরিবার, এফপিসি এবং কোনো এনজিও এর অন্তর্ভুক্ত যেকোনো পুরুষ মহিলা। এক কথায় রাজ্যের যেকেউ এখানে সমানভাবে আবেদনের যোগ্য।


শিক্ষাগত যোগ্যতা:
পশ্চিমবঙ্গের এই নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চাইলে আপনাকে অবশ্যই রাজ্যের যেকোনো এক স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। কিংবা যেকেনো উচ্চ শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থী সমানভাবে এখানে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন।
বয়সসীমা:
আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে শুধুমাত্র 18 বছর। এবং বয়সের ঊর্ধ্বসীমা এর ক্ষেত্রে কোনো রকম বাঁধা নেই। অর্থাৎ 18 বছরের উপরে যেকোনো বয়সের প্রার্থীরা এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন পদ্ধতি:
রাজ্যের তথাকথিত অন্যান্য চাকরিতে যেভাবে অনলাইন কিংবা অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করে আবেদন করতে হয়, সেভাবে কোনো রকম জটিল পদ্ধতিতে এখানে আবেদন করতে হবে না। শুধুমাত্র একটি ফোন কলের মাধ্যমে এখানে আবেদন করতে পারবেন। প্রতিটি জেলার ফোন নম্বর দিয়ে দেওয়া হবে, সেখান থেকে আপনার জেলা কিংবা শহর দেখে মোবাইল এ শুধু একটি কল করে আপনি আপনার তথ্য বলে আবেদন করে নিতে পারবেন। 
নিয়োগ স্থান:
রাজ্যের প্রতিটি জেলায় হচ্ছে এই দুর্দান্ত নিয়োগ। উত্তর থেকে দক্ষিণ বঙ্গের প্রতিটি জেলায় ও শহরে শহরে এই নিয়োগ করা হবে। অর্থাৎ আপনি যেকোনো জেলার বাসিন্দা হন না কেন, করতে পারবেন আবেদন।
নিয়োগ প্রক্রিয়া:
আগেই বলা হয়েছে যে এখানে প্রার্থী নেওয়া হবে তিনটি পর্যায়ে। প্রথম পর্যায়ে প্রার্থী নেওয়ার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে এবং আরও দুটি পর্যায়ে নেওয়া হবে কর্মী। 
আবেদনের সময়সীমা:
18/04/2022 তারিখ থেকে একটি পর্যায়ে নিয়োগ করার জন্য আবেদন শুরু হয়েছে। আগামী 25/07/2022 এবং 07/11/2022 তারিখে আরও দুটি ধাপে কর্মী নেওয়া হবে। তাই আর দেরি না করে এখনি আবেদন করে নিন।

প্রশিক্ষণের সময়:
প্রথম ধাপের কর্মীদের প্রশিক্ষণের কাজ শুরু হবে আগামী 26/04/2022 তারিখ থেকে, দ্বিতীয় ধাপের শুরু হবে 01/08/2022 তারিখে এবং তৃতীয় ধাপের কর্মীদের প্রশিক্ষণের কাজ শুরু হবে আগামী 14/11/2022 তারিখ থেকে।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, প্রশিক্ষণ চলাকালীন কর্মীদের বিশেষ ভাতা দেওয়া হবে। সঙ্গে অন্যান্য বিশেষ সুযোগ সুবিধা প্রদান করা হবে। এবং প্রশিক্ষণ শেষে কর্মীদের সার্টিফিকেট ও চাকরির সু ব্যবস্থা করে দেওয়া হবে।
বিশেষ দ্রষ্টব্য: নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেওয়া হচ্ছে, ডাউনলোড করে নেবেন। সেখানে প্রতিটি জেলার পাশে ফোন মোবাইল নম্বর দেওয়া থাকবে, সেখানে থেকে নম্বর নিয়ে কল করে আবেদন করে নেবেন। সঙ্গে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক প্রদান করা হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরও নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে এখনি যুক্ত হন।

TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment