1600 শূন্যপদে SSC এর তরফে ক্লার্ক ও ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ, যোগ্যতা উচ্চমাধ্যমিক | Govt Recruitment 2023

ঠিক এই মুহূর্তে সমস্ত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক সুবিশাল নিয়োগের সুখবর। এবার এসএসসি এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে এখানে ক্লার্ক এর পাশাপাশি ডেটা এন্ট্রি অপারেটর পদে নেওয়া হবে কর্মী। ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আপনি যদি ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। সব থেকে বড় কথা হলো, এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন জানাতে পারবেন।

SSC CHSL Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: স্টাফ সিলেকশন কমিশন তথা SSC এর তরফ থেকে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এখানে মূলত Combined Higher Secondary Level তথা CHSL পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম: এসএসসি এর এই নিয়োগের মধ্য দিয়ে মূলত প্রধান দু ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। একটি হলো, লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC) / জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট (JSA) এবং দ্বিতীয়টি হলো, ডেটা এন্ট্রি অপারেটর (DEO)।
মোট শূন্যপদ: অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে ওপরের পদ গুলিতে সব মিলিয়ে 1600 এর মতো শূন্যপদে নেওয়া হবে কর্মী।

মাসিক বেতন: লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC) / জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট (JSA) পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 19,900/- টাকা এবং বেতন সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে।
অন্যদিকে, ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 25,500/- টাকা। এবং এই বেতন সর্বোচ্চ 81,100/- টাকা অব্দি হতে পারে।
শিক্ষাগত যোগ্যতা: উপরোক্ত পদ গুলিতে আবেদন জানাতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
আবেদন পদ্ধতি: এসএসসি এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। সেখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
1. নতুন আবেদন জানালে সবার প্রথমে আপনাকে New User? Register Now এ ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিতে হবে যাবতীয় তথ্য দিয়ে। 
2. অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে Registration Number ও Password প্রদান করা হবে আপনাকে, এগুলি দিয়ে লগইন করে নিতে হবে।
3. অনলাইন ফর্ম ফিলাপ এর ক্ষেত্রে আরো কিছু তথ্য যেমন, নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা, জেন্ডার, কাস্ট ক্যাটাগরি, অভিভাবকের নাম ইত্যাদি দেবেন।
4. যাবতীয় ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করে দিন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করে আবেদনের একটি প্রিন্ট আউট কপি সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 08/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন, অনলাইন আবেদন এর লিঙ্ক ইত্যাদি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment