1458 শূন্যপদে কনস্টেবল ও সাব ইন্সপেক্টর পদে নিয়োগ, যোগ্যতা উচ্চমাধ্যমিক | Police Constable Recruitment 2022-23

আপনি কি পুলিশের চাকরি পছন্দ করেন? কিংবা সাব ইন্সপেক্টর হতে চান? তবে আপনার ঠিকানা সঠিক, একদম সঠিক জায়গায় এসেছেন। উচ্চমাধ্যমিক যোগ্যতায় হ্যাঁ ঠিকই শুনেছেন শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় এখানে করতে পারবেন আবেদন, তাও আবার হেড পুলিশ কনস্টেবল এবং সাব ইন্সপেক্টর পোস্টের জন্য। সারা দেশ তথা রাজ্য তথা জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। আসুন তবে আর দেরি না করে জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাট

CRPF Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স তথা (Central Reserve Police Force) তথা CRPF থেকে নিয়োগের আয়োজন করা হয়েছে। এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন জানাতে পারেন।
পদের নাম ও শূন্যপদ: এই নিয়োগ (CRPF Recruitment 2022-2023) এ প্রধান দু ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যথা, হেড কনস্টেবল এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর (ASI)। অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদে 143 জন কর্মী এবং হেড কনস্টেবল পদে 1315 জন কর্মী নিয়োগ করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা: উপরোক্ত পদ দুটিতে আবেদন জানাতে শিক্ষাগত যোগ্যতা ন্যুনতম রাখা হয়েছে। সেক্ষেত্রে আপনি যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই এখানে আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এখানে সর্বোচ্চ 25 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের সরকারি নিয়ম মেনে বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: পদ অনুযায়ী বেতন ভিন্ন। সেক্ষেত্রে, অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর পদের ক্ষেত্রে মাসিক বেতন 29,200/- টাকা থেকে 92,300/- টাকা পর্যন্ত। অন্যদিকে, হেড কনস্টেবল পদের ক্ষেত্রে মাসিক বেতন 25,500/- টাকা থেকে 81,100/- টাকা।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
1. নিচে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো, ভিজিট করে অনলাইন আবেদনের লিঙ্ক এ ক্লিক করুন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে অনলাইন রেজিষ্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
3. এক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
4. অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি রাখবেন আবেদনের সময়।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করে দেবেন যখন আপলোড করতে বলবে।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট বিশেষ করে
3. উচ্চমাধ্যমিক পাশের মার্কশিট এবং সার্টিফিকেট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা: আগামী 04 জানুয়ারি, 2023 তারিখ থেকে অনলাইন আবেদন শুরু হবে। এই আবেদন চলবে আগামী 25 জানুয়ারি, 2023 তারিখ পর্যন্ত। 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE/ OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment