13000 শূন্যপদে মমতার নতুন স্বপ্নের প্রকল্পে রাজ্যে নিয়োগ শুরু। অষ্টম, মাধ্যমিক পাশে চাকরি | WB New Govt Job 2022

এক বিরাট বড় নিয়োগের সুখবর রাজ্যের সমগ্র চাকরিপ্রার্থীদের জন্য। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশনায় এক নতুন প্রকল্পে নিয়োগ হতে চলেছে হাজার হাজার কর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলা শহর থেকেই এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে এখানে কর্মী নিয়োগ করা হতে চলেছে। তাই আপনি যদি।একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন, আর দেরি না করে এখনি এখানে আবেদন করে নিন। নিচে বিস্তারিত আলোচনা করা হলো, আমদের সঙ্গে থাকুন। 

Mamata Banerjee on WB Govt Job Recruitment 2022

নিয়োগ স্থান:
রাজ্যে ইতিমধ্যে পশ্চিমবঙ্গ সরকারের মাধ্যমে অনেক প্রকল্প চালু করা হয়েছে। এগুলি দেখভাল তথা তত্ত্বাবধানের জন্য প্রচুর কর্মী প্রয়োজন। তাই রাজ্যের প্রতিটি জেলার প্রতিটি ব্লকে ব্লকে এই নিয়োগ হতে চলেছে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যেকোনো শিক্ষাগত যোগ্যতার অধিকারী হলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারেন। পশ্চিমবঙ্গের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম অষ্টম কিংবা মাধ্যমিক পাশ করে থাকলেই এখানে নিয়োগের ক্ষেত্রে আবেদন জানতে পারেন।
পদের নাম:
বিভিন্ন প্রকার পদে নেওয়া হবে কর্মী। এখানে মূলত তত্ত্বাবধায়ক হিসাবে কর্মী নেওয়া হবে বিভিন্ন প্রকল্প ও কর্মসূচি দেখভাল করার জন্য। এর মধ্যে গ্রুপ সি নিয়োগ (WB Group C Recruitment 2022), গ্রুপ ডি নিয়োগ (WB Group D Recruitment 2022), ক্লার্ক নিয়োগ (WB Clerk Recruitment 2022) এবং আরো নানান পদে কর্মী নেওয়া হবে।
শূন্যপদ:
রাজ্যের প্রতিটি জেলা থেকে প্রতিটি ব্লকে ব্লকে এই কর্মী নিয়োগ করা হবে। প্রতিটি ব্লকে কমপক্ষে 30-40 কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে সারা রাজ্য জুড়ে 13000 কর্মী নিয়োগ করা হবে।
বেতনক্রম:
কর্মীদের দিন হিসাবে পরিশ্রমিক তথা বেতন দেওয়া হবে। প্রতিদিন 300 টাকা করে দেওয়া হবে প্রাথমিক হিসাবে। অর্থাৎ মাসে 9000 টাকা দেওয়া হবে চাকরিতে নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে। সঙ্গে অন্যান্য নানান সুযোগ সুবিধা প্রদান করা হবে কর্মীদের।
বয়সসীমা:
প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এখানে আবেদনের জন্য। সর্বোচ্চ 40 বছর বয়সে এখানে আবেদন করতে পারবেন আপনরা।
নিয়োগ প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) ক্ষেত্রে নিয়োগের জন্য কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। প্রার্থীদের অ্যাকাডেমিক নম্বরের ভিত্তিতে তাদের শর্ট লিস্টিং করে ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের যাচাই করার পর মেরিট লিস্ট তৈরি করে সরাসরি নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া:
আপনারা এখানে খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করার মধ্য দিয়ে আবেদন করে নিতে পারবেন। তার জন্য প্রথমে একটি আবেদনপত্র বানিয়ে ফেলুন। সেখানে নিজের নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও ঠিকানা ইত্যাদি দেবেন। তারপর নিজের যাবতীয় ডকুমেন্ট গুলো এর সঙ্গে জুড়ে তা একটি খাম এর মধ্যে ভরে তা নির্দিষ্ট সময় এর মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন
1. মাধ্যমিক অ্যাডমিট কিংবা বার্থ সার্টিফিকেট
2. অষ্টম পাশের মার্কশিট
3. মাধ্যমিকের মার্কশিট
4. মাধ্যমিক সার্টিফিকেট
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. নিজের রঙিন পাসপোর্ট ফটো
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8. কোনো ওয়ার্ক এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
ইতোমধ্যে নিম্নলিখিত জেলা গুলির নানান ব্লকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 
দক্ষিন ২৪ পরগনা
উত্তর ২৪ পরগনা
পূর্ব মেদিনীপুরে
হাওড়া
এবং অটি শীঘ্রই রাজ্যের অন্যান্য প্রতিটি জেলার প্রতিটি ব্লকে নিয়োগ শুরু হতে চলেছে বলে আশ্বাস দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। 
এই নিয়োগের আরো বিস্তারিত খুঁটিনাটি জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেল ও ফেসবুক পেজ এর সঙ্গে যুক্ত থাকুন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

FACEBOOK PAGE: JOIN HERE

পশ্চিমবঙ্গের অন্যান্য আরো চাকরির খবর পেতে: এখানে ক্লিক করুন

Leave a comment