12,000 শূন্যপদে রাজ্যজুড়ে সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশে শীঘ্রই আবেদন করুন | 10th Pass Govt Recruitment

চাকরি প্রার্থীদের জন্য সুবিশাল শূন্যপদে দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন আপনারা। এবং কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি মেরিট এর ভিত্তিতে নিয়োগ করে দেওয়া হবে এখানে। বিস্তারিত বিবরন নিম্নরূপ, শীঘ্রই দেখে আপনিও করুন আবেদন।

10 Pass Govt Recruitment
কীভাবে আবেদন করবেন: নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে অনলাইনের মাধ্যমে আবেদন করুন। নিচে বিস্তারিত দেওয়া হয়েছে।
1. সেক্ষেত্রে আবেদনের লিংকে ক্লিক করে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপ করে নিন।
2. অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
3. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি বিভিন্ন ডকুমেন্ট আপলোড করে দিতে হবে।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
নিয়োগকারী সংস্থা: কেন্দ্র সরকারের ডাক বিভাগ তথা Department of Posts এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বিভিন্ন পোস্ট অফিসে নেওয়া হবে কর্মী।
পদের নাম: রাজ্যজুড়ে বিভিন্ন পোস্ট অফিসে মূলত গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে এর অধীনে প্রধান দু ধরনের পদ রয়েছে। যথা, ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (BPM) এবং অ্যাসিস্ট্যান্ট ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (ABPM)।
মোট শূন্যপদ: বিভিন্ন রাজ্যজুড়ে অগণিত শূন্যপদে এই কর্মী নিয়োগ করা হবে। এক্ষেত্রে বিভিন্ন পোস্ট অফিসে সব মিলিয়ে 12,828 টি শূন্যপদে নেওয়া হবে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আবেদন জানাতে পারবেন। সঙ্গে সাধারণ কম্পিউটার জ্ঞান ও সাইকেল চালাতে জানতে হবে এখানে আবেদন জানাতে গেলে। 
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে। ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (BPM) পদের ক্ষেত্রে মাসিক বেতন 12,000 – 29,380/- টাকা এবং অ্যাসিস্ট্যান্ট ব্র্যাঞ্চ পোস্ট মাস্টার (ABPM) পদের ক্ষেত্রে মাসিক বেতন 10,000 – 24,470/- টাকা।

কর্মী নিয়োগ প্রক্রিয়া: কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। আবেদন জমা পড়ার পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করে নেওয়া হবে। সব শেষে যোগ্য প্রার্থী বেছে ডকুমেন্ট ভেরিফিকেশন করে ডাইরেক্ট নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 11/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অন্যান্য লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment