1,00,000 কর্মসংস্থান রাজ্যজুড়ে, 10th পাশে পুরুষ, মহিলা সবাই আবেদনযোগ্য | Govt Job Recruitment 2022

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সমস্ত চাকরি প্রার্থীদের জন্য এক নতুন ও দুর্দান্ত নিয়োগের সুখবর। যেসকল চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এর থেকে ভালো নিয়োগের সুখবর আর কিছুই হতে পারে না। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় এক অভূতপূর্ব নিয়োগ হতে চলেছে যেখানে অগণিত শূন্যপদে নেওয়া হবে কর্মী। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। তাই আর দেরি না করে এখনি দেখে নিন এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Job Recruitment 2022

আবেদন পদ্ধতি:
অনলাইনের মাধ্যমে আপনি এখানে কয়েকটি ধাপ অনুসরন করে নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিস্ট্রেশন এর লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিন।
2. নিজের যাবতীয় বিভিন্ন তথ্য যেমন, নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
3. সঙ্গে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি প্রদান করবেন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে রিসাইজ করে আপলোড করতে হবে।
5. সঙ্গে নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করুন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন, মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
2. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
3. স্নাতক পাশের সার্টিফিকেট যদি থাকে
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
পদের নাম:
পোস্ট অফিসের এই কর্মী নিয়োগ (Post Office Recruitment 2022) এ বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যেমন, পোস্টম্যান, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, মাল্টি টাস্কিং স্টাফ (MTS) ইত্যাদি আরো বিভিন্ন ধরনের পদে এখানে নেওয়া হবে কর্মী।
মোট শূন্যপদ সংখ্যা:
পোস্ট অফিসের এই নিয়োগে অগণিত শূন্যপদে নেওয়া হবে কর্মী। রিপোর্ট অনুযায়ী, ডাক বিভাগের ডিরেক্টর সত্যনারায়ণ দাস গত ১৫ জুলাই সারা দেশে অবস্থিত ছোটো বড়ো প্রতিটি পোস্টাল সার্কেল এ চিঠি পাঠিয়েছেন। এবং এই চিঠির নির্দেশনায় দেশজুড়ে বিভিন্ন রাজ্যে এবং আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ এও অঢেল শূন্যপদ পড়ে রয়েছে, যেগুলি পূরণ করার নির্দেশ পাঠানো হয়েছে। 
যাইহোক পূর্বে তথা গত বছরের শেষ অব্দি দেশজুড়ে 87 হাজারেরও বেশি শূন্যপদ ছিল পোস্ট অফিসে। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী বর্তমান সময়ে দাড়িয়ে এই শূন্যপদ বেড়ে 97 হাজার হয়েছে। বিভিন্ন কর্মী ইতিমধ্যে রিটায়ার্ড হয়েছেন চাকরি থেকে। সেই অনুযায়ী হিসাব করলে এই শূন্যপদ 1 লক্ষের গণ্ডি পেরিয়ে যাচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
পোস্ট অফিসের এই বিরাট নিয়োগ (Post Office Recruitment 2022) অংশগ্রহণ করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে উচ্চ শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের জন্য আরো উচ্চ পোস্ট থাকছে।
প্রার্থীর বয়সসীমা:
এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন:
চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হবে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 25,500/- টাকা থেকে শুরু হচ্ছে। এবং বেতন সর্বোচ্চ 81,100/- টাকা অব্দি হতে পারে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
নিয়ম অনুযায়ী এখানে প্রার্থীদের সবার প্রথমে একটি লিখিত পরীক্ষার জন্য ডেকে নেওয়া হবে। তারপর তারা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সবার শেষে মেরিট লিস্ট তৈরি করে তাদের নিয়োগ করা হবে।
বিভিন্ন রাজ্যজুড়ে ইতিমধ্যে নিয়োগের জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। রাজ্যের প্রতিটি জেলায় অবস্থিত বিভিন্ন ছোট বড় পোস্ট অফিসের শূন্যপদের হিসাব ইন্ডিয়া পোস্ট এর হেড অফিসে পাঠানো হয়েছে। কিছু দিনের মধ্যেই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করে সেখানেই অনলাইন আবেদনের লিঙ্ক দিয়ে দেওয়া হবে। ভবিষ্যতে এই নিয়োগের আপডেট সবার আগে পেতে আমাদের এই ওয়েবসাইট তথা KhoborSampriti.com এর সঙ্গে যুক্ত থাকুন।
OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE 


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment