1000 শূন্যপদে রাজ্যে তৈল কর্পোরেশন লিমিটেডে গ্রুপ সি, ডি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন | ONGC Group-C, Group-D Recruitment 2022

আপনি কি সরকারি চাকরির খোঁজ করছেন? অনেক পড়াশোনা করার পর চাকরি না পেয়ে বেকার সমস্যায় ভুগছেন? তবে আপনার জন্য রয়েছে এক দুর্দান্ত চাকরির খবর। তৈল এবং প্রাকৃতিক গ্যাস কর্পোরেশন লিমিটেড তথা ONGC এর পক্ষ থেকে নেওয়া হয়েছে অসংখ্য শূন্যপদে গ্রুপ সি (Group C), গ্রুপ ডি (Group D) এবং অন্যান্য আরো কর্মী। আপনি যদি ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকেন, তবে এই সরকারি চাকরির জন্য আবেদন করতে পারবেন। খুব সহজেই অনলাইনের মাধ্যমে আবেদন করে নিতে পারেন এখানে। রাজ্যের পুরুষ থেকে মহিলা সবাই এখানে চাকরির জন্য আবেদন যোগ্য। আপনি যদি এই দুর্দান্ত।নিয়োগের চাকরিতে অংশগ্রহণ করতে চান, নিচে বিস্তারিত আলোচনা করা হলো, দেখে এখনি আবেদন করে নিন।

ONGC Recruitment 2022

পদের নাম:
ONGC এর পক্ষ থেকে মূলত গ্রুপ সি কর্মী নিয়োগ (Group C Recruitment 2022) ও গ্রুপ ডি কর্মী নিয়োগ (Group D Recruitment 2022) এবং আরো কয়েকটি উচ্চ পদস্থ পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।
মোট শূন্যপদ:
আপাতত 922 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে এই গ্রুপ সি, ডি এবং অন্যান্য পদ গুলিতে। তবে শূন্যপদের সংখ্যা আরো বাড়তে পারে এক্ষেত্রে।
আবেদন প্রক্রিয়া:
আপনি অনলাইনের মাধ্যমে অতি সহজেই এই গ্রুপ সি ও ডি নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে আপনাকে ONGC এর অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের লিংকে ক্লিক করতে হবে।
2. সেখানে গিয়ে প্রথমে নিজের কিছু যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে ফেলুন।
3. এক্ষেত্রে আপনাকে আপনার নাম, মোবাইল নম্বর, একটি ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
4. আপনাকে এরপর একটি রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড প্রদান করা হবে। এগুলি দিয়ে পরবর্তী লগইন এর পেজে লগইন করবেন।
5. তারপর আপনার একটি রঙিন পাসপোর্ট ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে।
6. এরই মধ্যে আপনাকে নিয়োগে আবেদনের জন্য আবেদন ফি জমা করে দিতে হবে। তবে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের কোনো রকম আবেদন ফি দিতে হবে না।
7. তারপর যে নতুন অনলাইন ফর্ম এর পেজটি খুলবে সেটিকে নিজের অন্যান্য গুরুত্বপূর্ণ নানান তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন।
8. এখানে দেবেন নিজের নামের পাশাপাশি বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং ঠিকানা সহ অন্যান্য আরো নানান তথ্য।
9. তারপর কয়েকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করতে হবে আপনাকে, সেগুলি ভালো করে রিসাইজ করে আপলোড করে দিন।
10. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন সম্পন্ন করুন এবং আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসেবে
2. মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
3. উচ্চ মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. স্নাতক পাশের সার্টিফিকেট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের ভোটার কিংবা আঁধার কার্ড
7. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
8. বিশেষ কয়েকটি ক্ষেত্রে কম্পিউটার সার্টিফিকেট যদি থাকে
9. নিজের একটি সিগনেচার
10. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা:
এই গ্রুপ সি, গ্রুপ ডি নিয়োগের চাকরিতে আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। তবে বেশ কয়েকটি উচ্চ পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে উচ্চমাধ্যমিক কিংবা স্নাতক পাশের পাশাপাশি আপনার আরো কিছু যোগ্যতা থাকা দরকার।
বয়সসীমা:
সরকারি এই চাকরিতে আবেদন করতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদন করতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের এক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হয়েছে বয়সে। SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
বেতনক্রম:
পদ অনুযায়ী কর্মীদের বেতন ভিন্ন। উচ্চ থেকে নিম্ন পদ অনুযায়ী কর্মীদের সর্বনিম্ন মাসিক বেতন যেটি চাকরিতে যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে দেওয়া হবে তা যথাক্রমে, 29,000/- টাকা, 26,000/- টাকা এবং 24,000/- টাকা।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
নিয়োগ হবে বিশেষ কয়েকটি ধাপে। মূলত গ্রুপ ডি বিভাগের কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ প্রার্থীদের আবেদন জমা পড়ার পর তাদের ডেকে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করে দেওয়া হবে। তবে গ্রুপ সি সহ আরো কিছু পদে আবেদনের নিয়োগের ক্ষেত্রে প্রথমে প্রার্থীদের একটি কম্পিউটার বেসড টেস্ট তথা MCQ টাইপের প্রশ্নের ওপর পরীক্ষা দিতে হবে দিতে হবে। এরপর এখানে পাশ করলে তাদের কম্পিউটার টাইপিং টেস্ট দিতে হবে, সবার শেষে ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে সার্বিকভাবে একটি নম্বর প্রদান করা হবে তাদের। এই নম্বরের ওপর ভিত্তি করে তৈরি করা হবে মেরিট লিস্ট, যার ভিত্তিতে হবে নিয়োগ।
আবেদনের সময়সীমা:
আগামী 28/05/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
এ নিয়োগ প্রথা চাকরি সম্পর্কে আরো কিছু জানার থাকলে নিচে নিয়োগের অফিশিয়াল নোটিফিকেশন এর লিংক দেওয়া হবে সেখান থেকে নোটিফিকেশন টি ডাউনলোড করে দেখে নিন। 
সঙ্গে নিচে রেজিস্ট্রেশন এবং অনলাইনে এপ্লাই তথা লগইনের লিংক দেয়া হচ্ছে যেখানে গিয়ে আপনারা রেজিস্ট্রেশন তথ্য অনলাইনের মাধ্যমে এপ্লাই অর্থাৎ আবেদন করে নিতে পারবেন। সঙ্গে নিচে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইটের লিংক প্রদান করা হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: REGISTRATION / LOGIN

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন গুরুত্বপূর্ণ আপডেট পেতে আজই এবং এখনই আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment