1000 এর বেশি শূন্যপদে পশ্চিমবঙ্গের SDO ও BDO অফিসে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের (WB Health Department) পক্ষ থেকে রাজ্যের জেলা স্তরে SDO এবং BDO অফিসে অসংখ্য শূন্যপদে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হচ্ছে। ন্যূনতম মাধ্যমিক যোগ্যতায় আপনারা অনায়াসে এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন, এবং সব থেকে বড় কথা হল এখানে চাকরির জন্য আবেদন করতে আপনাদের কোনো রকম আবেদন ফি দিতে হবে না। এখানে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না নিয়োগের ক্ষেত্রে অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করে এখানে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি নিচে আলোচনা করা হলো আপনারা দেখে আবেদন করে নিতে পারবেন।

WB Health Recruitment 2022

পদের নাম: মূলত স্বাস্থ্যকর্মী (Health Workers) পদ এ এখানে কর্মী নিয়োগ করা হতে চলেছে।
শিক্ষাগত যোগ্যতা:
রাজ্যের যে কোনো স্বীকৃতি স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আপনারা চাকরির জন্য স্বাস্থ্য বিভাগের এই নিয়োগে আবেদন করতে পারেন এবং উচ্চমাধ্যমিক, স্নাতক কিংবা উচ্চশিক্ষায় শিক্ষিত এবং উচ্চ শিক্ষা যোগ্যতা সম্পন্ন চাকরিপ্রার্থীরা সমানভাবে এখানে আবেদনের জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন।
বয়সসীমা:
স্বাস্থ্যবিভাগের এই নিয়োগের (WB Health Recruitment 2022) আবেদনের জন্য আপনার ন্যূনতম বয়স হতে হবে 22 বছর এবং সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। 
আবেদন প্রক্রিয়া:
স্বাস্থ্য কর্মী (Health Worker) পদে খুব সহজেই আপনারা আবেদন করে নিতে পারবেন। মূলত অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করার মধ্য দিয়ে আপনাদের এখানে চাকরির জন্য আবেদন করে নিতে হবে। সেক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে এবং নিজের সকল প্রকার যাবতীয় তথ্য দিয়ে সেই আবেদনপত্রটি ভালো করে পূরণ করতে হবে। তারপর আবেদনপত্রের সঙ্গে আপনার প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ যাবতীয় কিছু যখন ডকুমেন্টগুলি ভালো করে যুক্ত করে দিন। সবার শেষে সেই সব ডকুমেন্ট এবং আবেদনপত্র একটি খামের মধ্যে ভরে সেটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে। এখানে মনে রাখার বিষয় হলো আপনার প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্টস জেরক্স করে সেগুলি সেল্ফ অ্যাটেস্টেড করে তারপর আবেদনপত্রের সঙ্গে জমা দেবেন।
নিয়োগ প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের নিয়োগের ক্ষেত্রে কোন প্রকারে লিখিত পরীক্ষা আয়োজিত হবে না, অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী যাচাই করে স্বাস্থ্য কর্মী পদে নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে আবেদনপত্র জমা হওয়ার পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সেই আবেদন পত্র গুলি শর্ট লিস্টিং করে প্রার্থীদের বাড়িতে বাড়িতে ইন্টারভিউর জন্য কল লেটার পাঠিয়ে দেওয়া হবে বাই পোস্টের মাধ্যমে। সেখানে উল্লেখ করা থাকবে ইন্টারভিউয়ের দিনক্ষণ আপনাদের সেই ইন্টারভিউ কল লেটার নিয়ে ইন্টারভিয়ের দিন নির্দিষ্ট সময়ের মধ্যে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে। সেখানে বিভিন্ন প্রশ্ন করন এর মধ্য দিয়ে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে এবং সেখান থেকে তাদের যাচাই করার পর সর্বশেষ এ একটি মেরিট লিস্ট অর্থাৎ নিয়োগের প্যানেল প্রস্তুত করা হবে এবং সেই প্যানেল ধরেই প্রার্থীদের এই স্বাস্থ্য কর্মী পদে নিয়োগ করা হবে।
নিয়োগের শূন্যপদ:
রাজ্যের এসডিও এবং বিডিও অফিসে এই স্বাস্থ্য কর্মী পদে নিয়োগ করা হবে অর্থাৎ মোটামুটি অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে।সব মিলিয়ে এক হাজারেরও বেশি কর্মী প্রাথমিকভাবে নিয়োগ করা হবে এবং পরবর্তীতে এই নিয়োগের শূন্য পদের সংখ্যা আরো বাড়তে পারে।
প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট:
এই নিয়োগ তথা আবেদনের ক্ষেত্রে যেসব গুরুত্বপূর্ণ ডকুমেন্টগুলি আপনাদের সঙ্গে থাকতে হবে সেগুলি হল 
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসাবে 
2.মাধ্যমিকের মার্কশীট 
3. মাধ্যমিকের সার্টিফিকেট 
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
5. অন্যান্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র 
6. নিজের রঙিন পাসপোর্ট ফটো 
7. কোন ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে 
8. এবং বিয়ের প্রমাণপত্র
আবেদনের সময়সীমা:
আগামী 18/05/2022 তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।
OFFICIAL NOTIFICATION 1: CLICK HERE

OFFICIAL NOTIFICATION 2: CLICK HERE

OFFICIAL NOTIFICATION 3: CLICK HERE

OFFICIAL NOTIFICATION 4: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB NEWS: CLICK HERE
ভবিষ্যতে এরকম চাকরি ও নিয়োগের গুরুত্বপূর্ণ আপডেট পেতে এখনই আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment