হয় চাকরি দিন নয় মৃত্যু দিন- করুণাময়ী এপিসি ভবনে টেট প্রার্থীদের জনজোয়ার | WB Primary TET Updates

কলকাতাঃ আজ কোলকাতারর রাজপথে ফের দেখা গেলো রাজ্যের প্রাইমারি টেট চাকরি প্রার্থীদের জনজোয়ার। তাদের মুখে মুখে দাবি একটাই- হয় চাকরি দিন নয় মৃত্যু দিন। ২০১৪ সালের টেট পাস করা নট-ইনক্লুডেড (PRIMARY TET 2014 NOT INCLUDED) চাকরি প্রার্থীরা আজ ফের আরও একবার আওয়াজ তুলল তাদের নিয়োগের দাবিতে। কলকাতা করুণাময়ী থেকে APC ভবন এর পথে তারা ফের একবার আজ গর্জে উঠলো।

উল্লেখ্য 2014 সালে যে টেট পরীক্ষা আয়োজিত হয়েছিলো রাজ্যে তাতে করে যারা পাস করেছিলো মোটামোটি সবারই হাতে নিয়োগ পত্র চলে এসেছে। এবং অনেকে চাকরিও করছেন। তবে এক্ষেত্রে বিশেষ ভাবে বঞ্ছনার শিকার হতে হয়েছে এক শ্রেণির চাকরি প্রার্থীদের। তারা হলো ২০১৪ সালে প্রাথমিক টেট পাস করা NOT INCLUDED চাকরি প্রার্থীরা। তারা ট্রেন্ড হওয়া সত্ত্বেও কেনো তাদের এখনও নিয়োগ করা হয়নি, এটাই তাদের দাবি। তারা বিগত 7-8 বছর ধরে বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে তাদের হকের দাবিতে অবস্থান বিক্ষোভ করলেও মেলেনি কোনো সুরাহা।

তাই আজ 10 ডিসেম্বর, 2021 শুক্রবার তারা কলকাতা করুণাময়ী তথা APC ভবনের সামনে এক শান্তিপূর্ন অবস্থান বিক্ষোভ চালাই যাতে করে পর্ষদ তথা রাজ্য সরকার অতি শীঘ্রই তাদের নিয়োগ করে। বিক্ষোভ চলাকালীন পুলিশি অভিযান চলে এবং পুলিশ বেশ কয়েকজন চাকরি প্রার্থীকে নারী পুরুষ নির্বিশেষে আটক করে এবং তাদের চালান করা হয় বিধাননগর পূর্ব থানায়। চাকরি প্রার্থিদের মতে তারা শান্তিপূর্নভাবে অনুমতি নিয়ে সভা তথা বিক্ষোভ চালালেও তাদের কেনো পুলিশ বাহিনী চোরের মতো তুলে নিয়ে গেলো। 2014 প্রাথমিক টেট পাস ট্রেন্ড NOT INCLUDED একতা মঞ্চ থেকে বাতাসের সঙ্গে ভেসে আসে একটাই ধ্বনি- নিয়োগ নিয়োগ নিয়োগ চাই। এখন দেখার বিষয় একটাই যে প্রাথমিক শিক্ষা পর্ষদ তথা রাজ্য সরকার তাদের দিকে কখন মুখ তুলে তাকায়? 

Leave a comment