স্বাস্থ্য-পরিবার কল্যান সমিতিতে দ্বাদশ পাশে স্বাস্থ্য সহায়ক ও গ্রুপ সি পদে নিয়োগ, বেতন 18000 | WB Health Recruitment 2022

মানুষের যতই সম্পদ কিংবা টাকা থাকুক না কেনো, স্বাস্থ্য ঠিক না থাকলে তার কিছুই ঠিক থাকবেনা। স্বাস্থ্যই হলো মানুষের সবচেয়ে বড় সম্পদ। এবার এই স্বাস্থ্য বিভাগে নিয়োগ করা হচ্ছে কর্মী। ন্যুনতম দ্বাদশ তথা উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতা থেকে সর্বোচ্চ যেকোনো যোগ্যতায় এখানে আবেদন জানাতে পারবেন আপনি। এখানে সহায়ক থেকে শুরু করে অন্যান্য বিভিন্ন গ্রুপ সি জাতীয় পদে নেওয়া হচ্ছে কর্মী। এবং নিয়োগের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, এখানে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Government of West Bengal) এর তত্ত্বাবধানে কর্মী নেওয়া হচ্ছে। এর মধ্য দিয়ে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির অধীনে কর্মীদের নিযুক্ত করা হবে।
আবেদন ও নিয়োগ পদ্ধতি: স্বাস্থ্য বিভাগের এই কর্মী নিয়োগ (WB Health Recruitment 2022) এর ক্ষেত্রে আলাদা করে আবেদন করার দরকার নেই। সরাসরি ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ এর জন্য রিপোর্ট করতে পারবেন আপনি। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে আবেদনপত্র নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন।
2. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
3. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে যুক্ত করবেন এখানে। সঙ্গে এর অরিজিনাল কপি সঙ্গে রাখবেন।
4. সব ডকুমেন্ট নিয়ে একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে গিয়ে উপস্থিত হতে হবে এবং ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
5. প্রার্থীদের ইন্টারভিউয়ে এক এক করে ডেকে তাদের সাধারণ বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
6. সবার শেষে প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে তাদের নিয়ে মেরিট লিস্ট গঠন করে তার ভিত্তিতে হবে নিয়োগ।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. অন্যান্য উচ্চ শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
পদের নাম: বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্য দিয়ে সহকারী তথা অফথলমিক অ্যাসিস্ট্যান্ট ও অন্যান্য বিভিন্ন গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে রয়েছে যেমন, স্বাস্থ্য সহায়ক তথা কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, স্টাফ নার্স ইত্যাদি আরো বিভিন্ন পদ যার বিস্তারিত খুঁটিনাটি অফিসিয়াল নোটিফিকেশন এ দেওয়া হয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উচ্চ লেভেলের পদের ক্ষেত্রে আবেদন জানাতে আরো উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকা দরকার, যার বিবরণ অফিসিয়াল নোটিফিকেশন এ দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে কোনো রকম বাঁধা সীমা রাখা হয়নি এখানে। সর্বোচ্চ 62 বছরের মধ্যে যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: পদ অনুযায়ী মাসিক বেতনক্রম ভিন্ন। সেক্ষেত্রে উচ্চমাধ্যমিক সহকারী পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে। অন্যান্য বিভিন্ন পদের ক্ষেত্রে এই বেতনক্রম আরো বেশি হবে।
ইন্টারভিউ ও আবেদনের সময়সীমা: আগামী 01/11/2022 এবং 04/11/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে সকাল 10:30 থেকে। সেক্ষেত্রে এদিনই এই সময়ের মধ্যে গিয়ে আপনাকে ইন্টারভিউয়ের জন্য রেজিস্ট্রেশন তথা রিপোর্ট করতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE
MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment