সুদীর্ঘ দিন পরে পশ্চিমবঙ্গে ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন | WB Food SI Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক সুবিশাল নিয়োগের সুখবর। এবার রাজ্যে সুদীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফের ফুড সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আসুন তবে আর দেরি না করে জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Food SI Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে পাবলিক সার্ভিস কমিশন তথা WBPSC এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে আবেদন করা যাবে।
পদের নাম – ফুড সাব-ইন্সপেক্টর
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন
বয়সে ছাড়: রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। পিএসসি এর অফিসিয়াল ওয়েবসাইট – ভিজিট করে নিন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন। সেক্ষেত্রে নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে।
অনলাইন ফর্ম ফিলাপ এর ক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দিতে হবে। যাবতীয় ডকুমেন্ট যেমন, রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করতে হবে।
সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন। এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। তারপর প্রার্থীরা ডাক পাবেন ইন্টারভিউয়ের জন্য। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
উল্লেখ্য, পেপারে নিয়োগের একটি বিজ্ঞপ্তি তথা নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। খুব শীঘ্রই নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হবে। এই নিয়োগের আপডেট ভবিষ্যতে সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
OUR TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 
PAPER NOTIFICATION: CLICK HERE 
FOOD SI OFFICIAL WEBSITE: wbpsc.gov.in

Leave a comment