শুধুমাত্র অষ্টম পাশে পশ্চিমবঙ্গে দুর্দান্ত গ্রুপ-ডি চাকরি, বেতন 25000/- টাকা | WB 8 Pass Group D Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গ এর একজন বাসিন্দা হয়ে সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন, তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এবার অসাধারণ এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। আপনি যেকোনো শিক্ষাগত যোগ্যতার অধিকারী হন না কেন, ন্যুনতম এবং শুধুমাত্র অষ্টম অর্থাৎ এইট পাশ যোগ্যতায় আপনি এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। রাজ্যে মূলত গ্রুপ ডি নিয়োগ (WB Group D Recruitment 2022) শুরু হয়েছে, যেখানে আপনি সরাসরি আবেদন করে নিতে পারেন। রাজ্যের যেকোনো জেলা থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সব থেকে বড় কথা হলো এখানে নিয়োগের সঙ্গে সঙ্গে আপনাকে মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন দেওয়া হবে।

WB Group D Recruitment 2022

আবেদন প্রক্রিয়া:
রাজ্যের এই সরকারি চাকরিতে আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে অতি সহজেই। সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নির্দিষ্ট আবেদনের লিংকে ক্লিক করতে হবে। সেখানে একটি অনলাইন ফর্ম পাবেন যেটি নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। নিজের নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও ঠিকানা ইত্যাদি তথ্য দিয়ে ফর্মটি পূরণ করার পর শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং ফর্মটি জমা হয়ে যাবে। সবার শেষে প্রিন্ট আউট করে আবেদন এর কাগজটি সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
পশ্চিমবঙ্গের এই গ্রুপ ডি নিয়োগ (WB Group D Recruitment 2022) এ আবেদন জানাতে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিক এর অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসাবে
2. অষ্টম পাশের মার্কশিট
3. ভোটার কিংবা আঁধার কার্ড
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. অন্যান্য শিক্ষাগত যোগ্যতা এর প্রমাণপত্র যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) তে আবেদন জানাতে চাইলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করে থাকতে হবে। উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরাও সমানভাবে আবেদনের জন্য যোগ্য।
কে কে আবেদন যোগ্য:
রাজ্যের 23 টি জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকোনো চাকরি প্রার্থী এখানে পশ্চিমবঙ্গের এই সরকারি গ্রুপ ডি এর চাকরির জন্য আবেদন করতে পারবেন
বয়সসীমা:
চাকরিতে আবেদন এর জন্য প্রার্থীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
বেতনক্রম:
প্রার্থীদের কর্মী পদে নিয়োগ দেওয়ার পর মাসে সুউচ্চ বেতনের ব্যবস্থা করা হয়েছে। আপনারা এখানে চাকরি পাওয়ার সঙ্গে সঙ্গেই মাসে সর্বোচ্চ 43000 টাকা অব্দি বেতন পেতে পারেন। নিয়োগ পাওয়ার সঙ্গে সঙ্গে বেতন থাকবে 17000, সঙ্গে নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে। কিছু মাস পরে বেতন বাড়িয়ে এভারেজ বেতন 25000 টাকা করে দেওয়া হবে।
নিয়োগ প্রক্রিয়া:
আবেদন করার পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। সেখানে যারা সফল হবেন ডাক পাবেন পরবর্তী ধাপ তথা ইন্টারভিউয়ের জন্য।এরপর লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের নম্বর যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে প্রার্থীদের নিয়ে মূলত যেটি ধরেই হবে প্রার্থীদের কর্মী পদে নিয়োগ। 
পরীক্ষার সিলেবাস:
মোট 90 নম্বরের একটি পরীক্ষা সংঘটিত হবে যেখানে 90 টি MCQ অর্থাৎ Objective Type প্রশ্নও থাকবে। সঙ্গে ইন্টারভিউ (Interview) তথা পার্সোনালিটি টেস্ট (Personality Test) এর ওপর 10 নম্বর থাকবে। অর্থাৎ সব মিলিয়ে সর্বমোট 100 নম্বরের মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করে মেরিট লিস্ট তৈরি করা হবে।

পদের নাম:
আপাতত প্রধান 2 ধরনের পদে কর্মী নেওয়া হচ্ছে। যথা, গ্রুপ ডি পিওন এবং গ্রুপ ডি নাইট গার্ড।
নিচে নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে নিয়োগের আবেদনপত্র (Application Form) এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে দেখে নিতে পারেন। সঙ্গে আবেদন করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হচ্ছে।
আরও বিস্তারিতভাবে আবেদন প্রক্রিয়া:

Step-1: নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ যান যেটি নিচে দেওয়া হলো।
Step-2: তারপর Apply Now তে ক্লিক করুন।
Step-3: এখানে ক্লিক করার পর নতুন একটি পেজ খুলবে, যেখানে Log In করতে বলবে। এরজন্য আপনাকে প্রথমে একটি Application ID ও Password বানিয়ে নিতে হবে।
Step-4: এর জন্য Sign Me Up এর নিচে New User Sign Up এ ক্লিক করুন।
Step-5: তারপর নিজের নাম, Mobile No, Date of Birth এবং Email ID দিয়ে sign up করে নিন। 
Step-6: তারপর আপনাকে আপনার মোবাইল নম্বর এ Application ID ও Password পাঠিয়ে দেওয়া হবে।
Step-7: পুনরায় log in এর পেজ এ চলে আসুন। এবং এই তথ্য গুলি দিয়ে log in করে নিন।
Step-8: এবার যে নতুন পেজ খুলবে লগইন করার পর সেটি নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করে সাবমিট করে দিন।
কোনো রকম অসুবিধা হলে ডাইরেক্ট আমাদের ফেসবুক পেজ এ আমাদের সঙ্গে যোগাযোগ করুন, পূর্ণ সহযোগিতা করা হবে।
FACEBOOK PAGE: JOIN NOW
অফিসিয়াল নোটিফিকেশন এ অনেকগুলি নিয়োগের খবর এক সঙ্গে দেওয়া আছে। সেখান থেকে আপনি এই গ্রুপ ডি নিয়োগের খবরটি ভালো করে একটু পড়ে নেবেন আবেদন করার পূর্বে। তারপর নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনায়াসে আবেদন জানাতে পারবেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment