রেলে 12th পাশে নতুন Group-C কর্মী নিয়োগ, বেতন 29,200 টাকা | Railway Recruitment 2022

এক দুর্দান্ত নিয়োগের সুখবর সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য। এবার রেল বিভাগের পক্ষ থেকে এক অসাধারণ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এখানে মূলত রেলে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (Railway Group-C Recruitment 2022) করা হবে। নিয়োগের সব থেকে বড়ো বিশেষত্ব হচ্ছে এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন করতে পারবেন। পুরুষ থেকে শুরু করে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। এবং ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতা থাকলেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে কর্মীদের মাসে উচ্চ অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

Railway Group-C Recruitment 2022
আবেদন পদ্ধতি:
সবার প্রথমে জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি সম্পর্কে। এখানে মূলত অনলাইনের মাধ্যমে নিম্নলিখিত কয়েকটি ধাপে আপনি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করি সেখান থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. অনলাইন আবেদনের ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেখানে গিয়ে সবার প্রথমে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
3. সেক্ষেত্রে আপনাকে প্রথমে নিজের রাজ্যের নাম সিলেক্ট করে নিতে হবে। তারপর আধার কার্ড নম্বর দিয়ে দিন নিজের।
4. এরপর নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, জেন্ডার, কাস্ট স্ট্যাটাস, জন্মতারিখ, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দিতে হবে।
5. আপনাকে একটি রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড প্রদান করা হবে, সেগুলি দিয়ে লগইন করে নিন।
6. বেশ কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বললে সেগুলি এক এক করে আপলোড করে দেবেন।
7. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আপনার আবেদনের কাজ সম্পন্ন হলে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের আধার কার্ড 
3. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
নিয়োগকারী সংস্থা:
ভারতীয় রেল তথা Indian Railways এর পক্ষ থেকে এই নিয়োগের আয়োজন করা হয়েছে। রাজ্যের যেকোনো জেলা কিংবা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী এখানে চাকরির নিয়োগে আবেদন জানাতে পারবেন।
পদের নাম:
রেল বিভাগের এই কর্মী নিয়োগ (Railway Recruitment 2022) এ মূলত বিভিন্ন গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (Govt Group-C Recruitment 2022) করা হচ্ছে। এখানে মূলত পে লেভেল অনুযায়ী পদ গুলিকে বিভিন্ন ভাগে ভাগ করা হয়েছে।
মাসিক বেতন:
কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ গ্রুপ সি পদের জন্য পে লেভেল 5 অনুযায়ী কর্মীদের সর্বনিম্ন বেতন 29,200/- টাকা থেকে শুরু হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
রেলের এই গ্রুপ সি কর্মী নিয়োগ (Indian Railway Group-C Recruitment 2022) এ আবেদন জানাতে গেলে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক (12th) পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে আপনি স্নাতক পাশ করে থাকলে আরো উচ্চ লেভেলের পদের জন্য আবেদন জানাতে পারেন।
প্রার্থীর বয়সসীমা:
আগেই বলা হয়েছে এখানে যেকেউ আবেদন জানাতে পারেন। বিভিন্ন জেলা প্রান্ত থেকে পুরুষ অথবা মহিলা সবাইকে সুযোগ করে দেওয়া হয়েছে এখানে আবেদনের জন্য। সেক্ষেত্রে এখানে আবেদন জানানোর জন্য আবেদনকারীর ন্যুনতম বয়স ধরা হয়েছে 18 বছর। 
আবেদনের সময়সীমা:
আগামী 04/10/2022 তারিখের মধ্যে আপনি এখানে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি ভালো করে অনুসরন করে অনলাইনের মাধ্যমে আবেদন করে ফেলুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারেন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট তথা অনলাইন আবেদন এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment