রেলে অসংখ্য গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, যোগ্যতা মাধ্যমিক | Railway Group-D Job 2023

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আপনারা যারা দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। এবার রেল বিভাগের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে গ্রুপ ডি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

Railway Group-D Job
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে প্রাথমিকভাবে অ্যাপ্রেন্টিস পদে নিযুক্ত করা হবে কর্মীদের। তাই অ্যাপ্রেন্টিস এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আবেদন জানাতে হবে। 
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন। সেক্ষেত্রে নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
অন্যান্য বিভিন্ন তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন। নিজের যাবতীয় ডকুমেন্ট আপলোড করতে হবে।
সেক্ষেত্রে রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করে দিন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
নিয়োগকারী সংস্থা ও পদ: রেল বিভাগের তরফে কর্মী নিয়োগ হবে। সেক্ষেত্রে বেশ কয়েক ধরনের গ্রুপ ডি লেভেলের পদে নিয়োগ হবে। যেমন,
Machinist
Painter
Plumber
Mechanic 
Sheet Metal Work
Steno (Eng)
 Steno (Hindi)
Turner
Welder
Wireman
Gas Cutter
Digital Photographer
Carpenter
Copa
Draftsman (Civil) 
Electrician
Electronic (Mech)
Fitter
মোট শূন্যপদ: অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে সব মিলিয়ে 548 শূন্যপদে গ্রুপ ডি লেভেলের পদে নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে এখানে আবেদন জানাতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে 24 বছরের মধ্যে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 03/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে যাবতীয় লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: REGISTRATION / LOGIN


OFFICIAL WEBSITE: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment