রাজ্য স্বাস্থ্য বিভাগে ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ সি ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB Health DEO Recruitment 2022

পশ্চিমবঙ্গের সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। রাজ্য স্বাস্থ্য ক্ষেত্রে এবার গ্রুপ সি ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ (WB Group-C DEO Recruitment 2022) করা হচ্ছে। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে করতে পারবেন এখানে আবেদন। রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, এখানে নেওয়া হচ্ছে না কোনো রকম লিখিত পরীক্ষা, প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি কর্মী পদে নিযুক্ত করে দেওয়া হবে।

WB Health Group-C Recruitment 2022

পদের নাম:
পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য বিভাগের এই নিয়োগের মধ্য দিয়ে রাজ্যের মেডিকেল কলেজে নেওয়া হবে গ্রুপ সি বিভাগে কর্মী। এবং এর মধ্য দিয়ে মূলত গ্রুপ সি ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মীদের নিযুক্ত করা হবে।
কীভাবে আবেদন জানাবেন?
আবেদনপত্র ফিলাপ সেটি মূলত ইমেল এর মাধ্যমে সেন্ড করে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন এখানে,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নিন।
2. আবেদনপত্র (Application Form) ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি প্রিন্ট আউট করে বের করে নিজের যাবতীয় সকল তথ্য দিয়ে পূরণ করবেন।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দেবেন এখানে।
4. তারপর নিজের যাবতীয় গুরুত্বপূর্ন কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করবেন।
5. এরপর এগুলির ফটো তুলে কিংবা স্ক্যান করে এগুলি PDF আকারে বানিয়ে ফেলুন।
6. সবার শেষে নির্দিষ্ট ইমেল এড্রেসে এগুলি আপনাকে নির্দিষ্ট তারিখের মধ্যে পাঠিয়ে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
এই গ্রুপ সি DEO পদে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক পাশের সার্টিফিকেট
6. ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
8. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
9. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের কয়েকটি ধাপের মধ্য দিয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে,
1. সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর সেগুলি স্ক্রুটিনী করে শর্ট লিস্টিং এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে।
2. তারপর শর্ট লিস্টেড প্রার্থীদের সরাসরি ডেকে নেওয়া হবে ইন্টারভিউ (Walk-In-Interview) এর জন্য।
3. সেখানে তাদের সাধারণ কিছু প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে দেওয়া হবে নম্বর। 
4. এরই মধ্যে প্রার্থীদের একটি কম্পিউটার টেস্ট এর মধ্য দিয়ে যেতে হবে। সেখানে তাদের কম্পিউটার বিষয়ক সাধারণ প্রশ্ন করে তাদের টাইপিং টেস্ট যাচাই করে নেওয়া হতে পারে।
5. প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ওপর ভিত্তি করে দেওয়া হবে নম্বর। সেক্ষেত্রে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক এর অ্যাকাডেমিক মার্কস এর ভিত্তিতে তারা নম্বর পাবেন।
6. সবার শেষে প্রার্থীদের প্রাপ্ত সকল নম্বর যোগ করে সেই নম্বরের ভিত্তিতে তৈরি করে নেওয়া হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা, এবং এর ভিত্তিতেই তাদের কর্মী পদে নিযুক্ত করা হবে।
নম্বর বিভাজন:
সর্বমোট 100 নম্বরের মধ্যে প্রার্থীদের নম্বর দিয়ে মেরিট লিস্ট তৈরি করা হবে। সেক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর -এর ওপর থাকছে 10 নম্বর, উচ্চমাধ্যমিক এ 10 নম্বর, স্নাতক এর ওপর রয়েছে 20 নম্বর, কম্পিউটার টেস্ট এর ওপর রাখা হয়েছে 50 নম্বর এবং সব শেষে ইন্টারভিউয়ে রয়েছে 10 নম্বর।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি রাজ্যের এই স্বাস্থ্য বিভাগের মধ্য দিয়ে মেডিকেল কলেজের ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ এর জন্য আবেদন জানাতে চান তবে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার বিষয়ে সাধারণ জ্ঞান থাকার পাশাপাশি কম্পিউটার কোর্স এর সার্টিফিকেট থাকতে হবে। 
প্রার্থীর বয়সসীমা:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। এবং এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন:
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার পর মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হচ্ছে। কর্মী কিছু মাসিক গড় বেতন 15,000/- টাকা থেকে শুরু হবে।
যে E-mail ঠিকানায় আবেদন পাঠাবেন:
নিম্নলিখিত ইমেল ঠিকানায় নির্দিষ্ট তারিখের মধ্যে পাঠাতে হবে আবেদন। সেক্ষেত্রে নিজের মোবাইল এ ইমেল অ্যাপ খুলে নিম্নলিখিত ইমেল আইডি টাইপ করে পাঠিয়ে দিন আপনার আবেদনপত্র ও যাবতীয় ডকুমেন্ট গুলি।
nrsrtdicmr@gmail.com
আবেদনের সময়সীমা:
আগামী 25/07/2022 তারিখের মধ্যে আপনাকে চাকরির জন্য আবেদন জানাতে হবে এখানে। সেক্ষেত্রে আবেদনপত্র (Application Form) টি নিচে দেওয়া নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যেই থাকবে। সেটি পূরণ করে উপরোক্ত ডকুমেন্ট সমেত উল্লিখিত ইমেল আইডি তে উল্লিখিত তারিখের মধ্যে পাঠিয়ে দিন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগ এর এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment