রাজ্য স্বাস্থ্য দপ্তরে মাধ্যমিক পাশে গ্রুপ-সি চাকরি, ইন্টারভিউয়ের দ্বারা নিয়োগ | WB Health Group-C Recruitment 2022

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগ (WB Health Department) এর পক্ষ থেকে শুধুমাত্র প্রকাশ পেলো একটি দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। আপনি যদি সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং স্বাস্থ্য বিভাগে চাকরি করে চান, তবে খবরটি বিস্তারিত পড়ে নিতে পারেন। রাজ্যের যেকোনো জেলা থেকে এখানে পুরুষ কিংবা মহিলা যেকেউ চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র অ্যাকাডেমিক নম্বরের ভিত্তিতে এবং একটি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে এখানে।

WB Health Recruitment 2022

পদের নাম: 
স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গ্রুপ-সি (Group-C) পদে কর্মী নিয়োগ করা হবে। 
কীভাবে আবেদন করবেন?
অনলাইনের মাধ্যমে খুব সহজেই এখানে আবেদন করা যাবে। আপনি আপনার নিজের মোবাইলের সাহায্যেই ঘরে বসে আবেদন জানতে পারেন। প্রথমে আপনাকে One Time Registration করে নিতে হবে। রেজিস্ট্রেশনের পেজ ক্লিক করার সঙ্গে সঙ্গে সেখানে পদের নাম জানতে চাইবে। ইচ্ছামত একটি পদ বেছে নিন। তারপর আপনার পুরো নাম, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন পূর্ণ করুন। 
এরপর অনলাইন লগইন পেজে যাবেন লিংকে ক্লিক করে। সেখানে যে পদ আগে নির্বাচন করেছেন সেটি দিয়ে সঙ্গে মোবাইল নম্বর দেওয়ার জন্য একটি ঘর থাকবে সেখানে মোবাইল নম্বর দিয়ে সাবমিট করুন। নতুন পেজ খুলে গেলে সেখানে নিজের সকল প্রকার তথ্য দেবেন। যেমন নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও ঠিকানা ইত্যাদি। শেষে ডকুমেন্ট আপলোড করতে বললে করে দিন। সবার শেষে ফর্ম সাবমিট করুন।
নিচে Registration এবং Login এর লিংক প্রদান করা হবে।
নিয়োগ প্রক্রিয়া:
কোনো প্রকার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে না নিয়োগের ক্ষেত্রে। অর্থাৎ পুরোপুরি ভাবে মেরিট এর ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। সবার প্রথমে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে তাদের নম্বর প্রদান করা হবে। এখানে 85 নম্বর থাকবে সব মিলিয়ে। তারপর ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউয়ে 15 নম্বর রয়েছে। ইন্টারভিউ শেষে সব মিলিয়ে 100 মধ্যে নম্বর দিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেখান থেকে দেখে কর্মী নিয়োগ করা হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট ফটো
7. অন্যান্য নিয়োগ সংক্রান্ত ডকুমেন্ট
প্রার্থীর বয়সসীমা:
স্বাস্থ্য বিভাগের নিয়োগ (WB Health Recruitment 2022) এ আবেদন করতে আপনার বয়স 39 বছরের নিচে থাকতে হবে। রিজার্ভ ক্যাটাগরী প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
বাংলা ভাষার দক্ষতা:
এই চাকরিতে আবেদন করতে চাইলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের প্রধান ভাষা তথা বাংলা ভাষায় ভালোভাবে লিখতে ও পড়তে জানতে হবে। অন্যথায় আপনি এখানে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন না।
শিক্ষাগত যোগ্যতা:
নিয়োগে আবেদন করতে গেলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে এই চাকরি সংক্রান্ত কিছু যোগ্যতা থাকা প্রয়োজন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: REGISTRATION / LOG IN

MORE WB GOVT JOB: CLICK HERE
প্রতিনিয়ত চাকরির খবরাখবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে এখনি যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment