রাজ্য পৌরসভায় নিয়োগ বেশ কিছু গ্রুপ সি কর্মী | WBMSC Recruitment 2022

সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গে মিউনিসিপাল কর্পোরেশনের অধীনে নিয়োগ হতে চলেছে বেশ কিছু গ্রুপ সি (Group-C) কর্মী। মূলত রাজ্যের বাসিন্দা এবং পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এর আগেও কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের পক্ষ থেকে বেশ কিছু শূন্যপদে গ্রুপ সি ও গ্রুপ ডি বিভাগে কর্মী নিয়োগ করা হয়েছিল। এবার নতুন করে বেরোলো নিয়োগের বিজ্ঞপ্ত। বিস্তারিত জানতে ও আবেদন করতে আমাদের সঙ্গে থাকুন।

WB Municipal Corporation Recruitment 2022

পদের নাম: গ্রুপ-সি কর্মী নিয়োগ (Group-C Recruitment 2022)। মূলত যে নির্দিষ্ট পদে কর্মী নিয়োগ হচ্ছে তার নাম হলো Sub Assistant Engineer।
আবেদন করবেন কিভাবে?
পৌরসভার এই চাকরিতে আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। এক্ষেত্রে সর্বপ্রথম নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিজের সাধারণ তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর লগ ইন করে এবার ভালো করে নিজের সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন ফর্মটি পূরণ করুন। এরপর নিজের যাবতীয় নানান ডকুমেন্ট আপলোড করবেন। সবার শেষে আবেদন ফি জমা করার মাধ্যমে ফর্মটি সাবমিট করার পর অনলাইন অ্যাপ্লিকেশন প্রক্রিয়াটি সম্পন্ন করুন।
কীভাবে নিয়োগ করা হবে?
সাধারণ কয়েকটি ধাপের মধ্য দিয়ে প্রার্থী বাছাই করে কর্মী নিয়োগ করা হবে। সবার প্রথমে আবেদনকারীদের ডাকা হবে লিখিত পরীক্ষা তথা Written Test এ। এখানে যারা যারা পাশ করবেন তারা পরবর্তী ধাপ তথা ইন্টারভিউ অর্থাৎ Personality Test এর জন্য নির্বাচিত হবেন। এখানে উত্তীর্ণ হয়ে গেলে একেবারে ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

কী কী ডকুমেন্ট লাগবে?
আবেদন প্রক্রিয়া থেকে শুরু করে সম্পূর্ণ নিয়োগ অব্দি যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. উচ্চ মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
3. নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র
4. ভোটার কিংবা আঁধার কার্ড
5. রঙিন পাসপোর্ট ফটো
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
পরীক্ষার সিলেবাস:
লিখিত পরীক্ষা হবে মোট 200 নম্বরের। সর্বমোট 100 টি MCQ থাকবে এখানে এবং প্রতিটি প্রশ্নের মান থাকবে 2 নম্বর করে।
এবং মোট 40 নম্বরের ইন্টারভিউ হবে। অর্থাৎ লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ অর্থাৎ পার্সোনালিটি টেস্ট মিলিয়ে সর্বমোট 240 নম্বরের পরীক্ষা হবে।
নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ পৌরসভা সার্ভিস কমিশন অর্থাৎ West Bengal Municipal Service Commission তথা WBMSC এর পক্ষ থেকে কলকাতা পৌরসভা তথা Kolkata Municipal Corporation অর্থাৎ KMC এর অধীনে এই নিয়োগ করা হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা:
যেকোনো স্বীকৃত সংস্থা থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং এর ওপর ডিপ্লোমা সার্টিফিকেট থাকলেই এখানে চাকরির সুবাদে আবেদন করতে পারবেন।
বয়সসীমা:
01/01/2022 অনুসারে প্রার্থীর বয়স হতে হবে 37 বছরের মধ্যে। তবেই তিনি এখানে আবেদন করার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
আবেদনের সময়সীমা:
আগামী 01/05/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।
নিয়োগের আরও বিস্তারিত খুঁটিনাটি জানতে নিচে নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি এর লিঙ্ক দেওয়া হলো। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলে, ভিজিট করে নিতে পারেন। সঙ্গে অনলাইন অ্যাপ্লিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, যেখানে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন।
আরও পড়ুন:







প্রতিনিয়ত সরকারি চাকরির নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন। 

Leave a comment