রাজ্য কৃষি দপ্তরে প্রচুর গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 35400 টাকা, আবেদন যোগ্য আপনিও | Agriculture Recruitment 2022

বিরাট নিয়োগের সুখবর রাজ্যের সমগ্র চাকরিপ্রার্থীদের জন্য। আপনি যদি অনেক পড়াশোনা করার পর সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন এবং বেকার সমস্যায় ভুগছেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ সরকারি চাকরি পাওয়ার। রাজ্য কৃষি দপ্তরে নিয়োগ করা হতে চলেছে প্রচুর পরিমাণে গ্রুপ-সি কর্মী (Agriculture Department Group C Recruitment 2022)। রাজ্যের যেকোন প্রান্ত এবং যে কোন শহর কিংবা জেলা থেকে এখানে পুরুষ এবং মহিলা নির্বিশেষে যে কোন চাকরি প্রার্থী নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। খুব সহজেই অনলাইনের মাধ্যমে আপনারা কৃষি দপ্তরে কর্মী নিয়োগের চাকরিতে আবেদন করতে পারেন। বিরাট বেতনের এই দুর্দান্ত চাকরি হাতছাড়া না করতে এখনি জেনে নিন নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি এবং করে ফেলুন নিয়োগের জন্য আবেদন।

WB Agriculture Recruitment 2022

পদের নাম (Name of Posts)
রাজ্যের এই কৃষি বিভাগের নিয়োগ (Agriculture Department Recruitment 2022) এ মূলত গ্রুপ সি পদে কর্মী নিয়োগ (Group C Recruitment 2022) করা হচ্ছে।
আবেদন প্রক্রিয়া (Application Process):
কৃষি বিভাগের এই গ্রুপ সি নিয়োগ আপনারা অতি সহজেই অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের নিম্নলিখিত কয়েকটি ধাপ এর মধ্য দিয়ে চাকরির নিয়োগের জন্য আবেদন করতে হবে।
Step-1: সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং সেখানে গিয়ে চাকরির নিয়োগের নির্দিষ্ট লিংকে অর্থাৎ আবেদনের লিংক এ ক্লিক করতে হব।
Step-2: এরপর আপনার সামনে একটি রেজিস্ট্রেশনের অনলাইন ফর্ম খুলে যাবে। সেখানে আপনাকে আপনার প্রাথমিক তথ্য যেমন নাম, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি ইত্যাদি তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। সেখান থেকে আপনাকে একটি রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড প্রদান করা হবে।
Step-3: পরবর্তী ধাপে সেই প্রাপ্ত রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনাকে লগইন পেজে লগইন করে নিতে হবে।
Step-4: লগইন এর নতুন পেজে লগইন করার পর আপনার সামনে নতুন একটি অনলাইন ফর্ম খুলে যাবে। সেটি কে আপনি আপনার যাবতীয় সমস্ত ধরনের তথ্য দিয়ে পূরণ করুন যেমন, নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং ঠিকানা ইত্যাদি তথ্য দিয়ে সেই ফর্মটি ভালো করে পূরণ করে নিতে হবে।
Step-5: এরপর আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্টস আপলোড করে দিতে হবে। সেগুলি আপলোড করে দেওয়ার পর আপনি সাবমিট বাটনে ক্লিক করবেন এবং আপনার এই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।
Step-6: আবেদন সম্পন্ন হলে আবেদনের এই কাগজটি প্রিন্ট আউট করে বের করে নিয়ে নিজের সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট (Required Documents):
কৃষি নিয়োগে আবেদন করতে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট 
3. উচ্চমাধ্যমিক এর মার্কশিট ও সার্টিফিকেট
4. স্নাতক পাশের সার্টিফিকেট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. ভোটার কিংবা আঁধার কার্ড
7. রেশন কার্ড যদি থাকে
8. প্যান কার্ড যদি থাকে
9. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
10. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
বয়সসীমা (Age Limit):
রাজ্য কৃষি বিভাগের এই গ্রুপ সি চাকরিতে আবেদন করতে আপনার বয়স হতে হবে 20-30 বছরের মধ্যে। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC দের বয়সে 3 বছরের ছাড় রয়েছে।
বেতনক্রম (Monthly Salary):
কৃষি বিভাগে নিয়োগ পাওয়ার পর কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হবে। প্রতি মাসে কর্মীদের সর্বনিম্ন বেতন 35400 টাকা এবং সর্বোচ্চ বেতন রয়েছে 44900 টাকা।
কর্মী নিয়োগ প্রক্রিয়া (Selection Process):
প্রার্থীদের আবেদন জমা পড়ার সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে। অর্থাৎ কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না নিয়োগের ক্ষেত্রে। উল্লেখ্য, যদি আবেদনের পরিমাণ বেশি হয় তবে নিয়োগকারী সংস্থা এক্ষেত্রে একটি লিখিত পরীক্ষা নিতে পারে। এর মাধ্যমে প্রার্থীদের বেছে তারপর ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি নিয়োগ দেওয়া হবে।
আবেদনের সময়সীমা (Last Date of Apply):
কৃষি বিভাগের এই গ্রুপ সি নিয়োগ (Agriculture Department Group C Recruitment 2022) এর জন্য আবেদন করতে করবেন আগামী 01/09/2022 তারিখের মধ্যে। 
কৃষি বিভাগের এই নিয়োগ তথা আবেদন এর আরো বিস্তারিত খুঁটিনাটি জানার থাকলে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, দেখে নিন। সঙ্গে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট তথা আবেদন এর লিঙ্ক দেওয়া হচ্ছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরির আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন। 
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment