রাজ্যে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে সুপারভাইজার পদে নিয়োগ, বেতন 22000 টাকা | WB Health Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য ঠিক এই মুহূর্তে রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। রাজ্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সুপারভাইজর পদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী চাকরির জন্য নির্দ্বিধায় আবেদন জানাতে পারেন। রাজ্যজুড়ে দিনের পর দিন দুর্বার গতিতে বেড়েই চলেছে বেকার সমস্যা। তার ওপর আর আগের মত নেই পর্যাপ্ত নিয়োগ। এরকম কঠিন পরিস্থিতির মধ্যে কোনো চাকরি হাতছাড়া করা যায়না। যাইহোক নিচে নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে নিন।

WB Health Group-C Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের স্বাস্থ্য বিভাগের আওতায় এই নিয়োগ সম্পন্ন হচ্ছে। জেলা লেভেলে মূলত চিফ মেডিকেল অফিসার অফ হেলথ তথা CMOH অফিসের পক্ষ থেকে কর্মীদের নিয়োগ করা হবে।
পদের নাম:
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে এক প্রকার নতুন গ্রুপ সি লেভেলের পদে কর্মী নেওয়া হবে। পদের নাম দেওয়া হয়েছে কালা আজার টেকনিক্যাল সুপারভাইজার।
মাসিক বেতন:
কর্মীদের মাসে ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হচ্ছে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি:
রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Recruitment 2022) এ অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরন করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিন।
2. ফর্ম ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নেবেন।
3. এরপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি পূরণ করবেন। 
4. সেক্ষেত্রে নিজের নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি তথ্য দিয়ে দেবেন।
5. নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এই ফর্মে যুক্ত করে নিচে একটি সিগনেচার করে দিন। সঙ্গে যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে ফর্মের সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট 
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. বৈধ একটি মোবাইল নম্বর এবং ইমেল আইডি
শিক্ষাগত যোগ্যতা:
এখানে আবেদনের ক্ষেত্রে আপনাকে অবশ্যই স্নাতক ডিগ্রি অর্জন করে থাকতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞান শাখায় তারা গ্র্যাজুয়েট সঙ্গে বায়োলজি যাদের সাবজেক্ট, নিয়োগে তাদের এক্সট্রা প্রেফারেন্স দেওয়া হবে।
আবেদনের সময়সীমা:
আগামী 31/08/2022 তারিখের মধ্যে অফলাইনের মাধ্যমে আবেদন পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে। সেক্ষেত্রে নিম্নলিখিত ঠিকানায় আবেদন পাঠাবেন।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
Office of the Chief Medical Officer of Health, Grm Floor, Dy. CHOM – II Section, Khosbagan, Shyamasayer East , Near Harishabad Hindu Girls School, Purba Bardhaman, Pin – 713101, West Bengal
নিচে নিয়োগের Official Notification এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে এই অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যেই নিয়োগের আবেদনপত্র (Application Form) দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment