রাজ্যে সাব ডিভিশনে ব্লকে ব্লকে প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে সরাসরি চাকরি | WB 10 Pass Health Worker Recruitment 2022

এক বিরাট চাকরির সুবর্ণ সুযোগ পশ্চিমবঙ্গের আপামর চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করছেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। রাজ্যের সাব ডিভিশনের ব্লকে ব্লকে অসংখ্য স্বাস্থ্য কর্মী নিয়োগ (WB Health Workers Recruitment 2022) করা হচ্ছে। আপনি রাজ্যের যেকোনো জেলা কিংবা প্রান্ত থেকে সরাসরি আবেদন করতে করবেন এখানে। সব থেকে বড় কথা হলো, এই স্বাস্থ্য বিভাগের নিয়োগ (WB Health Recruitment 2022) কর্মী নিয়োগের ক্ষেত্রে নেওয়া হবে না কোনো রকম লিখিত পরীক্ষা, অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি প্রার্থীদের বাছাই করে কর্মী পদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে রাজ্যের নানান জেলার সাব ডিভিশনের ব্লকে ব্লকে এই স্বাস্থ্য কর্মী নিয়োগের কাজ সম্পন্ন হয়েছে এবং বেশ কয়েকটি জেলায় নিয়োগ বর্তমানে চলছে এবং আরো অনেক জেলায় এই স্বাস্থ্যকর্মীর নিয়োগ হতে চলেছে। তাই শুধুমাত্র মাধ্যমিক পাশে এমন দুর্দান্ত চাকরি হাতছাড়া না করতে এখনি করে ফেলুন আবেদন, নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

WB Health Worker Recruitment 2022

পদের নাম:
পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য বিভাগ (WB Health Department) এর তত্বাবধানে এখানে অসংখ্য স্বাস্থ্য কর্মী (Health Workers) নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি স্বাস্থ্য বিভাগের এই চাকরিতে আবেদন করতে চান, তবে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে রাজ্যের উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরাও বিশেষ করে উচ্চমাধ্যমিক এবং স্নাতক পাশ করা প্রার্থীরাও এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন প্রক্রিয়া:
আপনি যদি স্বাস্থ্য বিভাগের এই চাকরিতে আগ্রহী হয়ে থাকেন, তবে খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
1. স্বাস্থ্য বিভাগের এই চাকরিতে মূলত অফলাইনের মাধ্যমে আবেদন পত্র (Application Form) জমা করে সরকারি চাকরির জন্য আবেদন করা যাবে।
2. সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে, এটির লিঙ্ক আমরা নিচে দিয়ে দেবো।
3. এবার আবেদনপত্রটি ভালো করে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে পূরণ করে ফেলুন।
4. যেমন, নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বাবার নাম, বয়স, ঠিকানা ইত্যাদি তথ্য দিয়ে পূরণ করতে হবে আবেদনপত্রটি।
5. এখানে আবেদনপত্রে অবশ্যই নিজের মোবাইল নম্বর এবং ইমেল আইডি উক্কেক করবেন, কেননা নিয়োগের যাবতীয় আপডেট আপনাকে এর মাধ্যমেই দেওয়া হবে।
6. তারপর আপনার যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট এবং আইডি ডকুমেন্ট গুলি ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে জুড়ে দিন।
7. তারপর এগুলি একটি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
নিয়োগ প্রক্রিয়া:
রাজ্য স্বাস্থ্য বিভাগের এই স্বাস্থ্য কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা সংঘটিত হচ্ছে না অর্থাৎ সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বাছাই করে স্বাস্থ্য কর্মী পদে নিয়োগ করা হবে।
1. প্রথমত, আবেদনপত্র জমা করার পর সেগুলো শর্ট লিস্টিং এর মাধ্যমে বেছে নেওয়া হবে এবং short-listed প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউতে।
2, দ্বিতীয়ত, ইন্টারভিউয়ে সেই সিলেক্টেড প্রার্থীদের বিভিন্ন প্রশ্ন করনের মধ্য দিয়ে এবং তাদের পার্সোনালিটি দেখে যাচাই করে নেওয়া হবে।
3. তৃতীয়ত, প্রার্থীদের একাডেমিক মার্কস দেখে তার ওপরে নম্বর প্রদান করা হবে প্রার্থীদের।
4. চতুর্থত, প্রার্থীদের একাডেমিক মার্কস এর উপর প্রাপ্ত নম্বর এবং ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরগুলো যোগ করে একটি মেরিট লিস্ট অর্থাৎ মেধাতালিকা প্রকাশ করা হবে।
5. সবার শেষে প্রার্থীদের ডাকা হবে ডকুমেন্ট ভেরিফিকেশন করার জন্য। এরপরই জারি হবে নিয়োগের প্যানেল। এবং প্রার্থীদের বাড়ি বাড়ি বাই পোস্টের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে নিয়োগ পত্র।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
যেসব ডকুমেন্ট রাখবেন আবেদন করার ক্ষেত্রে।
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসাবে
2. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
3. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যদি থাকে
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. বাসিন্দার প্রমাণপত্র হিসাবে ভোটার কিংবা আঁধার কার্ড
বয়সসীমা:
যেকোনো বয়সের চাকরিপ্রার্থীরা এখানে স্বাস্থ্য কর্মী পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা:
রাজ্য স্বাস্থ্য কর্মী নিয়োগ (WB Health Worker Recruitment 2022) এর ক্ষেত্রে আবেদন করতে পারবেন আগামী 18/05/2022 তারিখের মধ্যে।
নিয়োগ এবং আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে আবেদনের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হলো, দেখে নিন। সঙ্গে নিয়োগের আবেদনপত্র এর লিঙ্ক দেওয়া হচ্ছে যেটি ডাউনলোড করে পূরণ করে জমা করবেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE 
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment