রাজ্যে সাব ডিভিশনাল অফিস থেকে স্বাস্থ্য বিভাগে গ্রুপ সি স্বাস্থ্য কর্মী নিয়োগ, বেতন 15,000 টাকা | WB Govt Recruitment 2022

চাকরি প্রার্থীদের জন্য এ মুহূর্তে রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। আপনারা যারা ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য বিশেষ সুযোগ। এসডিও তথা সাব ডিভিশনাল অফিসের তরফ থেকে নেওয়া হচ্ছে কর্মী। মূলত স্বাস্থ্য বিভাগে গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। খুব সহজেই এখানে অফলাইনের মাধ্যমে আবেদন জমা করা যাবে। তবে আসুন আর দেরি না করে জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: রাজ্যে জেলা লেভেলের এসডিও অফিসের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এর তত্ত্বাবধানে আয়োজিত এই নিয়োগের মধ্য দিয়ে গ্রুপ সি লেভেলে মূলত ব্লক প্রোগ্রাম কো -অরডিনেটর পদে নেওয়া হবে কর্মী।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। সেক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর রাখা হয়েছে। মোটামুটি এই বয়সের নিচে যেকেউ আবেদন জানাতে পারেন।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের মোটামুটি একটি ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে নিচে দেওয়া পদ্ধতি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
2. নিচে এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে প্রিন্ট আউট করে বের করে নিন।
3. এবার নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম ভালো করে পূরণ করুন।
4. এখানে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দিন ফর্মে।
6. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই ফর্মের সঙ্গে জুড়ে দেবেন।
7. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা যেকোনো সংশ্লিষ্ট বৈধ প্রমাণপত্র
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা রেশন কার্ড
3. মাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ এর মার্কশিট এবং সার্টিফিকেট 
6. পোস্ট গ্র্যাজুয়েশন পাশ এর মার্কশিট এবং সার্টিফিকেট যদি থাকে
7. কোনো কম্পিউটার কোর্স করা সার্টিফিকেট
8. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
9. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
10. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
শিক্ষাগত যোগ্যতা: এই নিয়োগের জন্য আবেদন জানাতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। সেক্ষেত্রে স্নাতকোত্তর পাশ করা প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সাধারণ লিখিত পরীক্ষার সঙ্গে সঙ্গে কম্পিউটার স্কিল টেস্ট এর মধ্য দিয়ে যেতে হবে। সেখানে তাদের যাচাই করা হবে।
প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস তথা উচ্চমাধ্যমিক এর মার্কস, স্নাতক কিংবা স্নাতকোত্তর এর মার্কস এর ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে যাদের মার্কস ভালো তারা নিয়োগে তত বেশি এগিয়ে থাকবেন।
সবার শেষে যাইহোক প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করে নেওয়া হবে। এর ভিত্তিতে তাদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 12/12/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন। 
আবেদন পাঠানোর ঠিকানা: উক্ত তারিখের মধ্যে আপনাকে নিম্নলিখিত ঠিকানায় আপনার আবেদনপত্র পৌঁছে দিতে হবে। ঠিকানা – To The Sub Divisional Officer, Bankura Sardar, PO+PS – Bankura, Dist. Bankura, Pin – 722101
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment