রাজ্যে সরকারি হোস্টেলে অষ্টম পাশে গ্রুপ-ডি ও অন্যান্য কর্মী নিয়োগ, বেতন 12,000/- টাকা | Group-D Job West Bengal

ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন? চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে সরকারি হোস্টেলে বিভিন্ন ধরনের গ্রুপ ডি স্টাফ এবং অন্যান্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সেক্ষেত্রে আপনারা এখানে খুব সহজেই অফলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত বিবরন নিম্নরূপ, জানতে আমাদের সঙ্গে থাকুন।

Group-D Job West Bengal
পদের নাম: একই সঙ্গে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে বিভিন্ন ধরনের গ্রুপ ডি লেভেলের পদ রয়েছে। এবং অন্যান্য আরো নানান রকমের পদে নেওয়া হবে কর্মী। নিচে পদ অনুযায়ী বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে।
পদ: মূলত গ্রুপ ডি লেভেলের কর্মী। এর মধ্যে রয়েছে যেমন, কুক, হেল্পার, দারোয়ান কাম নাইট গার্ড এবং কর্মবন্ধু।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম অষ্টম পাশ করে থাকতে হবে এখানে আবেদন জানাতে চাইলে।
পদ – ম্যাট্রন/ কেয়ারটেকার 
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদ – সুপারিনটেনডেন্ট 
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: পদ অনুযায়ী মাসিক বেতন ভিন্ন। যেমন, সুপারিনটেনডেন্ট পদের ক্ষেত্রে মাসিক বেতন 12,000/- টাকা। 
ম্যাট্রন/ কেয়ারটেকার পদের জন্য মাসিক বেতন 8,000/- টাকা। কুক পদের ক্ষেত্রে মাসিক বেতন 4,000/- টাকা।
হেল্পার ও কর্মবন্ধু পদের জন্য মাসিক বেতন 3,000/- টাকা। এবং দারোয়ান কাম নাইট গার্ড পদের জন্য মাসিক বেতন 3,500/- টাকা।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। 
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
নিচে দেওয়া ডাইরেক্ট লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন। নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করুন এটি।
নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিন। 
নিজের সেল্ফ অ্যাটেস্টেড করা রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করে দিন।
সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সমেত এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: আগামী 14/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment