রাজ্যে সরকারি অফিসে সরাসরি Group-C নিয়োগ, বেতন 30000 টাকা | WB Govt Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক অসাধারন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যের সরকারি অফিসে বেশ কিছু গ্রুপ সি কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022) শুরু হলো। আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হওয়ার পাশাপাশি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক স্থানে এসেছেন। রাজ্যে সমাজ কল্যাণ কর্মসূচির আওতায় শিশু সুরক্ষা ইউনিট এর পক্ষ থেকে জেলা স্তরে এই নিয়োগ শুরু হয়েছে বিভিন্ন জেলায়। ইতিমধ্যে নানান জেলায় সম্পন্ন হয়েছে এই নিয়োগ এবং বেশ কিছু জেলায় চলছে নিয়োগ। তাই আপনি যদি এখানে চাকরির জন্য আবেদন জানাতে চান, তবে নিচে বিস্তারিত আলোচনা করা হলো, দেখে নিন।

WB Govt Group-C Recruitment 2022

পদের নাম:
রাজ্যের এই সমাজ কল্যাণ কর্মসূচির পক্ষ থেকে জেলা স্তরে মূলত গ্রুপ সি বিভাগে কর্মী নিয়োগ করা হচ্ছে। এই গ্রুপ সি পদের অধীনে বিশেষ করে সেন্টার অ্যাডমিনিস্ট্রেটর এবং কেস ওয়ার্কার পদে কর্মী নিযুক্ত করা হবে।
কীভাবে আবেদন জানাবেন?
অফলাইনের মাধ্যমে আবেদন জমা করার মধ্য দিয়ে খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে প্রিন্ট আউট করে বের করে নেবেন।
2. তারপর এটি নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে।
3. নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে পূরণ করুন ফর্ম টি।
4. নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার সকল প্রকার ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করে দিন।
5. এবং সঙ্গে নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করবেন আবেদনপত্রের সঙ্গে ও একটি সিগনেচার করে দেবেন।
6. সবার শেষে এগুলি সব একটি চিঠি খামের মধ্যে ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট গুলি হলো,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট যেমন,
3. মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. স্নাতক পাশের সার্টিফিকেট 
6. স্নাতকোত্তর পাশের সার্টিফিকেট যদি থাকে
7. আইডি প্রুফ এবং ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
8. নিজের কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে
9. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
10. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই প্রার্থীদের কয়েকটি ধাপের মধ্য দিয়ে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে,
1. প্রার্থীদের আবেদন জমা পড়ার পর সবার প্রথমে সেগুলি শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নেওয়া হবে।
2. এই শর্ট লিস্টিং করা হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক মার্কস এর ওপর এবং এই মার্কস এর ওপর ভিত্তি করে তাদের দেওয়া হবে নম্বর।
3. তারপর প্রার্থীদের ডেকে নেওয়া হবে একটি সাধারণ কম্পিউটার টেস্ট এর জন্য যেখানে প্রার্থীদের সাধারণ কম্পিউটার জ্ঞান যাচাই করে তাদের নম্বর প্রদান করা হবে।
4. এরপর প্রার্থীরা ডাক পাবেন সরাসরি ইন্টারভিউয়ের জন্য যেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্যে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নম্বর দেওয়া হবে।
5. সবার শেষে প্রার্থীদের এই প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করে একটি মেরিট লিস্ট তৈরি করে এর ভিত্তিতেই প্রার্থীদের ডেকে কর্মী পদে নিয়োগ করা হবে।
নম্বর বিভাজন:
মোট 50 নম্বরের মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করে তার ভিত্তিতে তৈরি করা হবে মেরিট লিস্ট। তার মধ্যে অ্যাকাডেমিক মার্কস এর ওপর থাকবে 30 নম্বর, কম্পিউটার টেস্ট এর ওপর থাকবে 15 নম্বর এবং সবার শেষে ইন্টারভিউয়ের ওপর রয়েছে 5 নম্বর।
শিক্ষাগত যোগ্যতা:
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আবেদনের জন্য আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে ন্যুনতম স্নাতক ডিগ্রি অর্জন করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
এখানে এই সরকারি গ্রুপ সি নিয়োগের চাকরিতে আবেদনের ক্ষেত্রে 01/01/2022 এর হিসাব অনুযায়ী প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমা ধরা হয়েছে 45 বছর।
মাসিক বেতন:
প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করার পর মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে সর্বোচ্চ পদের জন্য কর্মী পিছু মাসিক গড় বেতন হবে 30,000/- টাকা।
আবেদনের সময়সীমা:
আপনি যদি পশ্চিমবঙ্গের এই সরকারি গ্রুপ সি নিয়োগ (WB Govt Group-C Recruitment 2022) এর চাকরিতে আবেদন জানাতে চান তবে আপনাকে আগামী 30/06/2022 তারিখের মধ্যে অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে দেখে নিন। সঙ্গে এর মধ্যেই নিয়োগের আবেদনপত্র টি পাবেন, সেটি ডাউনলোড করে বের করে নেবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment