রাজ্যে সমাজ কল্যাণ দপ্তরে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, বেতন 15,000/- টাকা | WB Social Welfare Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে একটি দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে জেলা লেভেলে সমাজ কল্যাণ দপ্তরে নেওয়া হচ্ছে কর্মী। আপনারা যারা দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে তেমন কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না, শিক্ষাগত যোগ্যতা ও ইন্টারভিউয়ের ভিত্তিতে সরাসরি নিযুক্ত করা হবে কর্মীদের।

WB Social Welfare Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে ডিএম অফিসের তরফে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে সমাজ কল্যাণ তথা সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগে কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম – কেস ওয়ার্কার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার এমএস এর কাজ জানা থাকতে হবে।।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 35 বছর রাখা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
নিয়োগ প্রক্রিয়া: কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না কর্মী নিয়োগের ক্ষেত্রে। আবেদন জমা পড়ার পর প্রার্থীদের তিনটি ধাপ এর মধ্য দিয়ে যাচাই ও বাছাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।
সেগুলি হলো, প্রথমত, শিক্ষাগত যোগ্যতা তথা এডুকেশনাল কোয়ালিফিকেশন যার ওপরে রয়েছে 30 নম্বর। দ্বিতীয়ত, কম্পিউটার টেস্ট যার ওপরে রয়েছে 15 নম্বর। এবং সবার শেষে ইন্টারভিউ যার ওপরে রয়েছে 5 নম্বর।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া লিঙ্ক থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
নিজের যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দিয়ে ফর্মটি পূরণ করুন। নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন এবং একটি সিগনেচার করুন ফর্মে।
যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে সেগুলি সব খামের ভেতর ভরে ফেলুন। সবার শেষে এগুলি পোস্ট অফিসের মাধ্যমে কিংবা নিজ হাতে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে নির্দিষ্ট তারিখের মধ্যে।
আবেদনের সময়সীমা: আগামী 04/05/2023 তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE 


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment