রাজ্যে ল্যান্ড রিফর্মস ডিপার্টমেন্টে ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ-সি, ক্লার্ক, আমিন পদে নিয়োগ | WB Group-C Recruitment 2023

পশ্চিমবঙ্গে জেলা লেভেলে ভূমি ও ভূমি সংস্কার দপ্তর তথা Land and Land Reforms Department এর তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নেওয়া হবে। দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করার পর যারা ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় জর্জরিত তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Land Department Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট তথা ডিএম অফিসের তরফে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে ভূমি ও ভূমি সংস্কার দপ্তর তথা ল্যান্ড অ্যান্ড ল্যান্ড রিফর্মস (L & LR) ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম: প্রধান দু ধরনের পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। যথা, গ্রুপ C লেভেলের ক্লারিকাল তথা ক্লার্ক পদে এবং আরেকটি আমিন পদে।
জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিজের যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ভালো করে পূরণ করে নিন।
2. এখানে নিজের নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
3. অবশ্যই মনে করে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন।
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করে দিতে হবে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: সেক্ষেত্রে আগামী 04/05/2023 তারিখের মধ্যে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম অফলাইনের মাধ্যমে জমা করতে হবে।
প্রয়োজনীয় যোগ্যতা ও বয়সসীমা: সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ যোগ্যতা ও কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর, অর্থাৎ এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য। 

মাসিক বেতন: মাসিক বেতন মোটামুটি ভালো। নিয়োগের পর পরই কর্মী পিছু মাসিক গড় বেতন 10,000/- টাকা থেকে শুরু হচ্ছে এখানে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের ভালো করে যাচাই ও বাছাই করে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ: আগামী 10/05/2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিচে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment