রাজ্যে মিড-ডে-মিল প্রকল্পে Group-C কর্মী নিয়োগ, এক আবেদনেই সরাসরি চাকরি | Mid-Day-Meal Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য জারি হলো এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি। এবার রাজ্যে মিড-ডে-মিল (Mid-Day-Meal) প্রকল্পের আওতায় এবার কর্মী নিয়োগ করা হতে চলেছে। এই মিড-ডে-মিল (Mid-Day-Meal) প্রকল্পের আওতায় মূলত গ্রুপ-সি (Group-C) পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের বাসিন্দা এবং পুরুষ ও মহিলা নির্বিশেষে যেকেউ এই চাকরিতে আবেদনের ওপর। আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন এবং এই নিয়োগে অংশগ্রহণ করতে চান তবে নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে নিতে পারেন।

West Bengal Mid-Day-Meal Recruitment 2022

গোটা দেশ তথা রাজ্যের বিভিন্ন প্রকল্পের মধ্যে এই মিড-ডে-মিল (Mid Day Meal) প্রকল্প একটি অন্যতম যার দ্বারা সরকারি এবং বিভিন্নভাবে উপকৃত হয়েছেন অনেকেই। এবার এই প্রকল্পে করা হবে কর্মী নিয়োগ। রাজ্যের স্কুলে এই নিয়োগ করা হবে মিড ডে মিল (Mid Day Meal) কর্মী। আপনি যদি এই চাকরিতে আবেদন করতে চান, নিচে বিস্তারিত দেওয়া হলো দেখে নিতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া:

মিড-ডে-মিল নিয়োগ (WB Mid-Day-Meal Recruitment 2022) এর জন্য কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়ার সম্ভাবনা নেই। প্রার্থীদের জমা করা আবেদনপত্র এর ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ দেওয়া হবে তাদের।

পদের নাম:

মিড ডে মিল (Mid Day Meal) প্রকল্পে মূলত গ্রুপ-সি (Group-C) পদে কর্মী নিয়োগ করা হবে। প্রধানত যে পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তার নাম হলো – সুপারভাইজার (Supervisor)

Mid Day Meal কর্মী নিয়োগ আবেদন প্রক্রিয়া:

শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আপনি এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।
1. প্রথমে ভালো করে মিড-ডে-মিল (Mid-Day-Meal) নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিন।
2. তারপর মিড-ডে-মিল নিয়োগ (Mid-Day-Meal Recruitment 2022) এর আবেদনপত্র (Application Form) টি Download করে নিন ওয়েবসাইট থেকে। এর লিংক নিচে দেওয়া আছে।
3. এরপর নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে আবেদনপত্র (Application Form) টি পূরণ করুন।
4. কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট জুড়ে দিতে হবে।সঙ্গে।
5.সবার শেষে আবেদনপত্রটি একটি খাম এর মধ্যে ভরে সেটি বাই পোস্টের মাধ্যমে কিংবা সরাসরি পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট তারিখের পর নির্দিষ্ট ঠিকানায় 

আবেদন পাঠানোর ঠিকানা: 

যে ঠিকানায় পাঠাবেন আবেদনপত্রটি সেটি হলো – 
Executive Chairman, Block Level Selection Committee, Kalna II Development Block, Singerkone, Purba Bardhaman, Pin- 713122.

প্রয়োজনীয় ডকুমেন্ট:

আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্ট দিতে হবে –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড 
2. বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র যেমন
3. উচ্চমাধ্যমিক মার্কশিট ও সার্টিফিকেট 
4. স্নাতক পাশের মার্কশিট ও সার্টিফিকেট
5. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
6. কর্ম অভিজ্ঞতার সার্টিফিকেট (যদি থাকে)

শিক্ষাগত যোগ্যতা:

মিড-ডে-মিল (Mid Day Meal) প্রকল্প নিয়োগে অংশগ্রহণ করতে আপনাকে যেকোনো এক স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে এই সংশ্লিষ্ট কাজ সম্পর্কিত কিছু যোগ্যতা থাকা দরকার আপনার।

বয়সসীমা: 

এই মিড-ডে-মিল (Mid Day Meal) নিয়োগে আবেদন করতে পারবেন যেকোন বয়সের প্রার্থী। আপনার ন্যুনতম বয়স হওয়া দরকার 21 বছর এবং 65 বছরের নিচে রাজ্যের যেকোনো চাকরি প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা:

মিড-ডে-মিল (Mid Day Meal) চাকরির জন্য অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আপনাকে। আগামী 04/04/2022 তারিখের মধ্যেই এই নিয়োগের জন্য আপনি আবেদন পত্র পাঠাতে পারেন।

ইন্টারভিউয়ের দিনক্ষণ:

কোনো লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। আগামী 07/04/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে উক্ত স্থানে। এবং দুপুর 12 টা থেকে ইন্টারভিউ (Walk-In-Interview) নেওয়া হবে। এর আগেই আপনাদের ইন্টারভিউ কেন্দ্রে হাজির হতে হবে।
আরও বিস্তারিত জানতে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেওয়া হলো –
 




এরকম আরো চাকরির খবরাখবর প্রতিনিয়ত পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন। 

Leave a comment