রাজ্যে ব্লকে ব্লকে মিড-ডে-মিল প্রকল্পে গ্রুপ সি কর্মী নিয়োগ, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে | WB Mid-Day-Meal Recruitment 2023

দীর্ঘদিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো সরকারি চাকরির খোঁজে রয়েছেন? চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে জেলা লেভেলে ব্লকে ব্লকে মিড ডে মিল (Mid-Day-Meal) প্রকল্পে নেওয়া হবে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে এখানে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB MDM Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে জেলা বিভিন্ন ব্লক ও মিউনিসিপ্যালিটি তে মিড ডে মিল প্রকল্পে নেওয়া হবে কর্মী।
পদের নাম: এখানে মূলত গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2023) করা হবে। সেক্ষেত্রে সহকারী হিসাবরক্ষক তথা অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদে নেওয়া হবে কর্মী।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 11,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে দেওয়া পদ্ধতি অনুসরণ করুন।
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিতে হবে।
2. নিচে এই আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন এই আবেদনপত্রটি।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে সিগনেচার করুন এবং যাবতীয় কিছু ডকুমেন্ট জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট পদে আবেদনের ক্ষেত্রে পদ সম্পর্কিত যোগ্যতা তথা অভিজ্ঞতা থাকা দরকার। সেক্ষেত্রে এখানে সরকারি রিটায়ার্ড কর্মীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা রাখা হয়নি। সেক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 65 বছর রাখা হয়েছে এখানে। 
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না এখানে। সবার প্রথমে প্রার্থীদের আবেদন জমা পড়ার পর তাদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে।
সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 15 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
 
ইন্টারভিউয়ের তারিখ: আগামী 20 জানুয়ারি, 2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে। সকাল 11 টা থেকে শুরু হবে এই ইন্টারভিউ।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র, আবেদনপত্র পাঠানোর ঠিকানা এবং ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment