রাজ্যে নির্মল বন্ধু ও নির্মল সাথী পদে অসংখ্য কর্মী নিয়োগ, কোনো শিক্ষাগত যোগ্যতা ছাড়াই সরাসরি নিয়োগ | WB Nirmal Bandhu Nirmal Saathi Recruitment 2022

এক বিরাট নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। এবার রাজ্যে নির্মল বন্ধু (Nirmal Bandhu) ও নির্মল সাথী (Nirmal Saathi) পদে কর্মী নিয়োগ শুরু হলো। রাজ্যের বাসিন্দা হলেই আপনি এখানে এই সরকারি চাকরির জন্য অনায়াসে আবেদন করতে পারবেন। কোনো রকম আবেদন ফি ছাড়াই সরাসরি আবেদন করতে পারেন আপনি এখানে। সব থেকে বড় কথা হলো এখানে আবেদনের জন্য আপনার কোনো রকম শিক্ষাগত যোগ্যতা দেখা হবে না, অর্থাৎ যেকেউ এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। এবং কোনো রকম পরীক্ষা ছাড়াই সরাসরি ডকুমেন্ট ভেরিফিকেশন এর মধ্য দিয়ে প্রার্থীদের যাচাই করে কর্মী পদে নিয়োগ করা হবে।

WB Nirmal Bandhu Nirmal Saathi Recruitment 2022

আবেদন প্রক্রিয়া:
সরাসরি আবেদন পত্র জমা করার মধ্য দিয়ে আপনারা এখানে চাকরির জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে সর্বপ্রথম একটি আবেদনপত্র (Application Form) বানিয়ে নিতে হবে নিজের হাতে। সেটি পূরণ করতে হবে নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে। যেমন আপনার নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং ঠিকানা ইত্যাদি দিয়ে আবেদনপত্রটি ভালো করে পূরণ করুন। তারপর নিজের গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি জেরক্স করে সেগুলি জুড়ে দিন তার সঙ্গে। সবার শেষে সেসব একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
শিক্ষাগত যোগ্যতা:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি পদে আবেদনের জন্য আপনার কোনো রকম শিক্ষাগত যোগ্যতা দেখা হবে না। অর্থাৎ রাজ্যের যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। নির্মল বন্ধু পদে আবেদনের জন্য আপনি শুধু সই করতে পারলে এবং প্রাথমিক শিক্ষাগত জ্ঞান থাকলেই চলবে। শুধুমাত্র নির্মল সাথী পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা:
এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর এবং এখানে সর্বোচ্চ 35 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
নিয়োগ প্রক্রিয়া:
প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যাচাই করে সরাসরি নিয়োগ করা হবে এখানে। সেক্ষেত্রে আবেদনপত্র জমা হওয়ার পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের প্রশ্ন করন করে এবং সংশ্লিষ্ট পদের জন্য কর্ম দক্ষতা যাচাই করে তাদের নম্বর দিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে জার ভিত্তিতে হবে নিয়োগ।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. অষ্টম কিংবা মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
3. ভোটার কিংবা আঁধার কার্ড
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
5. কর্ম অভিজ্ঞতা এর কোনো সার্টিফিকেট যদি থাকে
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
বেতনক্রম:
প্রার্থীদের কর্মী পদে নিয়োগ হওয়ার পর দৈনিক বেতন দেওয়া হবে। নির্মল বন্ধু কর্মীদের দিনে 202 টাকা করে দেওয়া হবে এবং নির্মল সাথী কর্মীদের দিনে 303 টাকা করে দেওয়া হবে। সঙ্গে তাদের অন্যান্য নানান সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।
আবেদনে সময়সীমা:
নির্মল বন্ধু নিয়োগ (Nirmal Bandhu Recruitment 2022) এবং নির্মল সাথী নিয়োগ (Nirmal Saathi Recruitment 2022) এর জন্য আবেদন পত্র জমা করতে পারবেন আগামী 05/05/2022 তারিখের মধ্যে।
আবেদন পাঠানোর ঠিকানা:
আপাতত নিম্নলিখিত ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে
Office of Siliguri SMC, Siliguri, 734001, Darjeeling
OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
এরকম আরো চাকরির খবর ও আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment