রাজ্যে জেলা অফিসে সরাসরি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 23,000 টাকা | WB Govt Jobs 2023

রাজ্যে সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে জেলা লেভেলে জেলা আধিকারিক তথা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে নেওয়া হচ্ছে কর্মী। আপনি কি অনেক পড়াশোনা শেষে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির অনুসন্ধান করে চলেছেন? কিংবা চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এখানে মাসিক উচ্চ বেতন দেওয়া হবে কর্মীদের। সব থেকে বড় কথা হলো, কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না, সরাসরি নিয়োগ করে দেওয়া হবে কর্মীদের।

WB Govt Jobs 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে ডিএম তথা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এর অফিসে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
কীভাবে আবেদন করবেন: ইমেলের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন। সেক্ষেত্রে বিস্তারিত পদ্ধতি নিচে দেওয়া হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিয়ে এটি পূরণ করুন।
3. একটি পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে ফর্মের নিচের দিকে একটি সিগনেচার করবেন নিজের।
4. সবার শেষে এগুলি ফটো কিংবা স্ক্যান করে পিডিএফ আকারে তৈরি করে নিতে হবে এবং নির্দিষ্ট ইমেল ঠিকানা তে পাঠিয়ে দিতে হবে।
পদের নাম – ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট পদে বিশেষ যোগ্যতা তথা অভিজ্ঞতা থাকা দরকার। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত সংস্থা থেকে কম্পিউটার ডিপ্লোমা এর ওপর গ্র্যাজুয়েশন কিংবা BCA/BIT/BE/B. TECH/ MCA ইত্যাদির মধ্যে যেকোনো একটি করে থাকতে হবে।
ভাষাগত যোগ্যতা তথা দক্ষতা: এখানে আবেদনের ক্ষেত্রে ভাষাগত যোগ্যতার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে আবেদনকারীকে স্থানীয় ভাষার পাশাপাশি ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 35 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে প্রদান করা হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 23,500/- টাকা থেকে শুরু হচ্ছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না কর্মী নিয়োগের ক্ষেত্রে। প্রধান চারটি ধাপের ওপর প্রার্থীদের নম্বর প্রদান করা হবে।
অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন তথা শিক্ষাগত যোগ্যতা, ওয়ার্ক এক্সপিরিয়েন্স তথা কর্ম অভিজ্ঞতা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউ এই চারটি ক্ষেত্রের প্রতিটিতে 25 করে মোট 100 নম্বরের মধ্যে মেরিট লিস্ট তৈরি করে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে সরাসরি নিয়োগ করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 22 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে সেখানেই আবেদনপত্র সঙ্গে ইমেল ঠিকানা পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment