রাজ্যে জাতীয় প্রতিষ্ঠানে ফিল্ড ওয়ার্কার নিয়োগ, বেতন 20000 টাকা | WB Job Recruitment 2022

পশ্চিমবঙ্গের একজন চাকরি প্রার্থী হয়ে চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে জাতীয় এক প্রতিষ্ঠানে নতুন এক পদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে মূলত ফিল্ড ওয়ার্কার পদে কর্মী নেওয়া হবে। রাজ্যের স্থায়ী বাসিন্দা যেকেউ এখানে খুব সহজেই নিয়োগের জন্য অংশগ্রহণ করতে পারেন। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না, প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। তাই আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Jobs Update 2022

কীভাবে আবেদন করবেন?
এখানে আপনাকে আগে থেকে কোনো রকম আবেদন করার দরকার নেই। সরাসরি একেবারে ইন্টারভিউয়ের দিন আপনাকে ইন্টারভিউ এর জন্য আবেদন জানাতে হবে,
1. সেক্ষেত্রে সবার প্রথমে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে একটি BIO DATA বানিয়ে ফেলুন।
2. সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
3. সঙ্গে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে দিতে হবে। নিয়োগের যাবতীয় আপডেট এর মাধ্যমেই আপনাকে পাঠানো হবে।
4. এরপর আপনাকে নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। 
5. সঙ্গে নিজের একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো অবশ্যই এর সঙ্গে যুক্ত করে সঙ্গে একটি সিগনেচার করবেন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে তা একেবারে ইন্টারভিউয়ের দিন নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
রাজ্যের এই চাকরির নিয়োগ (WB Job Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
3. নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
নিয়োগ স্থান ও পদের নাম:
রাজ্যে এই কর্মী নিয়োগ (WB Job Recruitment 2022) এর মধ্য দিয়ে CNCI নামক জাতীয় প্রতিষ্ঠানে এক নতুন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। পদের নাম দেওয়া হয়েছে, ফিল্ড ওয়ার্কার (Field Worker)।
মাসিক বেতন:
কর্মীদের এখানে উচ্চ হারে বেতন দেওয়া হবে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 20,000/- টাকা থেকে শুরু হচ্ছে।

প্রার্থীর বয়সসীমা:
বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই এখানে। সর্বোচ্চ 40 বছরের মধ্যে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে আবেদন জানাতে চান তবে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট পদে কিছু কর্ম অভিজ্ঞতা থাকা দরকার। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিতে পারবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
আগেই বলা হয়েছে যে, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে।
1. সেক্ষেত্রে আপনি ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার পর আপনাকে সবার প্রথমে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।
2. সেখানে প্রার্থীদের সাধারণ বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে তাদের সার্বিকভাবে যাচাই করা হবে।
3. সঙ্গে প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস এবং ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর গুরুত্ব দেওয়া হবে। 
4. এক্ষেত্রে যাদের অ্যাকাডেমিক মার্কস কিংবা ওয়ার্ক এক্সপিরিয়েন্স ভালো সঙ্গে যাদের ইন্টারভিউয়ে পারফরম্যান্স ভালো থাকবে তারা নিয়োগে এগিয়ে থাকবেন।
5. সবার শেষে প্রার্থীদের সার্বিক পারফরম্যান্স এর ওপর ভিত্তি করে তাদের মধ্যে থেকে যারা বিশেষভাবে যোগ্য, তাদের আলাদা করে নেওয়া হবে এবং যোগ্য প্রার্থী বেছে সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
ইন্টারভিউয়ের তারিখ ও সময়:
আগামী 14/09/2022 তারিখে সংঘটিত হচ্ছে ইন্টারভিউ। সকাল 11 টা থেকে এই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। সেক্ষেত্রে আপনাদের ইন্টারভিউ এর অনেক আগেই পৌঁছে যেতে হবে।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, ইন্টারভিউ কেন্দ্রে আপনাদের অবশ্যই সমস্ত ডকুমেন্ট এর অরিজিনাল কপি সঙ্গে করে নিয়ে যেতে হবে। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment