রাজ্যে কলকাতা দূরদর্শন কেন্দ্রে মাধ্যমিক পাশে প্রচুর কর্মী নিয়োগ, বেতন 23,100/- টাকা | DD Bangla Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে কলকাতা দূরদর্শনের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে রাজ্যের স্থায়ী বাসিন্দা হয়ে যারা দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। শুধুমাত্র ও ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থেকেই এখানে চাকরির জন্য আবেদন করা যাবে। একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে নেওয়া হবে কর্মী যেখানে আপনিও চাইলে খুব সহজেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত বিবরন নিচে দেওয়া হয়েছে।

DD Bangla Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: প্রসার ভারতীর তত্ত্বাবধানে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গে কলকাতা দূরদর্শন কেন্দ্রে নেওয়া হবে কর্মী।
পদের নাম: একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে এখানে কর্মী নিয়োগ করা হবে। নিচে পদ অনুযায়ী বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে।
পদ – ভিডিও অ্যাসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি/ ডিপ্লোমা করে থাকার পাশাপাশি বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
বেতনক্রম: এক্ষেত্রে প্রতি এসাইনমেন্ট বাবদ 3300/- টাকা। মাসে সর্বোচ্চ 7 টি এসাইনমেন্ট তথা 23,100/- টাকা। 
পদ – সেট অ্যাসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত, যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
বেতনক্রম: প্রতি এসাইনমেন্ট হিসাবে 1650/- টাকা। মাসে সর্বোচ্চ 7 টি এসাইনমেন্ট তথা 11,550/- টাকা। 
পদ- পোস্ট প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট
বিভাগ: এই প্রধান পদের অধীনে দুটি বিভাগ তথা দুটি পদ রয়েছে। একটি হলো, এডিটর (Editor) এবং আরেকটি হলো গ্রাফিক ডিজাইনার (Graphic Designer)।
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত, যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি/ ডিপ্লোমা করা থাকতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
বেতনক্রম: এসাইনমেন্ট অনুযায়ী বেতন। সেক্ষেত্রে প্রতি এসাইনমেন্ট এ 1980/- টাকা। মাসে সর্বোচ্চ 7 টি এসাইনমেন্ট তথা 13,860/- টাকা। 
পদ – বিউটিশিয়ান
শিক্ষাগত যোগ্যতা: বিউটিশিয়ান বিশেষ করে হেয়ার ড্রেসার পদে আবেদন জানাতে গেলে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে প্রথমত মাধ্যমিক পাশ করে থাকতে হবে।
সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিপ্লোমা কিংবা সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
বেতনক্রম: এক্ষেত্রে প্রতি এসাইনমেন্ট বাবদ 1650/- টাকা। মাসে সর্বোচ্চ 7 টি এসাইনমেন্ট তথা 11,550/- টাকা। 
পদ – রিসোর্স পার্সন
বিভাগ: এই একটি প্রধান পদের অধীনে মোট আটটি বিভাগ তথা মোট আট ধরনের পদ রয়েছে। পদ গুলির নাম হলো, 
Resource Person in Library,
Resource Person General, 
Resource Person in CG Operation, 
Resource Person in Commercial Section,
Resource Person in Social Media
Resource Person as Lighting Assistant
Resource Person in Programme
Resource Person in Studio Floor
শিক্ষাগত যোগ্যতা: প্রথমত যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা ও দক্ষতা থাকা দরকার।
বেতনক্রম: এক্ষেত্রেও প্রতি এসাইনমেন্ট বাবদ 1650/- টাকা। মাসে সর্বোচ্চ 7 টি এসাইনমেন্ট তথা 11,550/- টাকা। 
প্রার্থীর বয়সসীমা: যেকোনো ধরনের পদেই আবেদন জানাতে গেলে আপনার বয়স হতে হবে 21-40 বছর বয়সের মধ্যে। সেক্ষেত্রে শুধু Video Assistant পদে আবেদনের জন্য আপনার বয়স হতে হবে 21-35 বছর বয়সের মধ্যে।
আবেদন পদ্ধতি: আপনি ইমেলের মাধ্যমে কিংবা পোস্ট অফিসের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে বিস্তারিত ধাপ আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিচে দেওয়া লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে বের করে নিন।
2. নিজের যাবতীয় তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা, মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে এটি পূরণ করুন।
3. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে দিন এই ফর্মের মধ্যে, সঙ্গে একটি সিগনেচার করে দিন নিজের।
4. সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে এর সঙ্গে যুক্ত করে ফটো /স্ক্যান করে নির্দিষ্ট ইমেল এড্রেসে পাঠিয়ে দিন।
5. কিংবা নিচে দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমেও আবেদনপত্র পাঠাতে পারেন আপনি।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: To Head of Programme, Doordarshan Kendra Kolkata, 18/3, Uday Sankar Sarani, Gold Green, Kolkata – 700095 অথবা, ইমেল ঠিকানা – hiring.ddbangla@gmail.com
আবেদনের সময়সীমা: আগামী 31/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানেই নিয়োগের আবেদনপত্র পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment